ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

‘আরো দুই মামলায় জামিন পেলেই মিলবে মুক্তি’

দুই মামলায় ৬ মাসের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে করা মানহানির পৃথক দুইটি মামলায় গতকাল মঙ্গলবার খালেদা জিয়াকে হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন দেয়া হয়েছে। গতকাল খালেদা জিয়াকে দুই মামলায় ৬ মাসের জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ। কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আর দুই মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন বলে মনে করছেন তার সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল, নওশাত জমির, এ কে এম এহসানুর রহমান, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

বেগম জিয়ার দুই মামলায় জামিনের পর ব্যারিস্টার মওদুদ বলেন, বেগম জিয়া কারাবন্দি, বিভিন্ন মামলা দিয়ে তাকে কী করে আরো বেশি দিন জেলখানায় রাখা যায়, সে ব্যবস্থা করেছিল সরকার। যে দু’টি মামলায় আজকে হাইকোর্ট পর্যন্ত এসেছে। যেটা হাইকোর্ট পর্যন্ত আসার কথা নয়। আর কতটি মামলায় জামিন পেলে তিনি মুক্তি পাবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আর দু’টি মামলায় তিনি জামিন পেলেই মুক্তি পাবেন। একটা হলো জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা, আরেকটি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা। এ দুই মামলাতেই সাজা হয়েছে খালেদা জিয়ার। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ড দিয়েছেন হাইকোর্ট। এই মামলায় খালেদা জিয়াকে ১০ বছরের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারক আদালত তাকে ৭ বছরের কারাদন্ড দিয়েছেন।

সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ বলেন, জিয়া চ্যারিটেবল মামলায়ও জামিন আবেদন করা হয়েছে। ওই মামলায় নথি আসতে আর ১২ দিন বাকি আছে। আশা করি ১২ দিন পর ওই মামলায় তার জামিন শুনানি হবে।
খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে এই দুই মামলা হয়। এর আগে ১৭ জুন সোমবার ওই দুই মামলায় করা জামিন আবেদনের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করেছিলেন হাইকোর্ট। মামলা দু’টি ঢাকা মহানগর হাকিম আদালতে বিচারাধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Anamul Hoque ১৯ জুন, ২০১৯, ১:০৭ এএম says : 0
বাকি দুইটি জামিন পেতে পেতে এই দুইটার মিয়াদ চলে যাবে !
Total Reply(0)
S M Razu Alam ১৯ জুন, ২০১৯, ১:০৮ এএম says : 0
আলহামদুলিল্লাহ্‌
Total Reply(0)
Meer Sadek Hossain ১৯ জুন, ২০১৯, ১:০৮ এএম says : 0
লাভ কি?
Total Reply(0)
Shamol Khan ১৯ জুন, ২০১৯, ১:০৯ এএম says : 0
ছাড়া পাবেন কবে???
Total Reply(0)
MD Abuishak Chowdhury ১৯ জুন, ২০১৯, ১:১০ এএম says : 0
এ ....... কবে যে শেষ হবে আল্লাহ্‌ জানেন।খালেদাকে জামিন দেয়া হোক।জনগন সবকিছু জানে।
Total Reply(0)
SM Suhel Ahmed ১৯ জুন, ২০১৯, ১:১০ এএম says : 0
মুক্তি কবে মিলবে? এই মামলার জন্যতো উনি জেলে না। এত আনন্দিত না হয়ে উনাকে মুক্তির জন্য কাজ করুন।
Total Reply(0)
Sahin Ahmed ১৯ জুন, ২০১৯, ১:১১ এএম says : 0
গনতন্ত্রের প্রতীক,সফল তিনবারের প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে গণদাবি পূরনের মাধ্যমে জনগণের মাঝে জনতার নেত্রী কে ফিরিয়ে দিন।
Total Reply(0)
Mohammad Jahangir ১৯ জুন, ২০১৯, ৩:১২ পিএম says : 0
সবকিছুই সরকারের ইচ্ছেতে হচ্ছে এতে কারও কোন দ্বিমত নেই এটা সবাই বুঝে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন