ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘ভিটামিন এ ক্যাপসুল নিয়ে আতঙ্ক ছড়ানোর সুযোগ নেই’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লা সিটি করপোরেশন মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেছেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে মানুষের মাঝে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টি করে দেশের স্বাস্থ্য খাতের সুনাম নষ্টের সুযোগ নেই। কেননা মানুষ এখন অনেক সচেতন, গুজবে কান দেয়না।

আর তাই প্রতিবছর বছরই সারাদেশে দুইবার অনুষ্ঠিত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়িত হয়ে আসছে। এবারেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এথম রাউন্ড সারাদেশের ন্যায় কুমিল্লাতেও সাফল্যের সাথে সম্পন্ন হবে। এবারে নীল ও লাল রংয়ের যে দুইটি ক্যাপসুল আমাদের দেশে আনা হয়েছে তা কানাডায় তৈরি। গতকাল বুধবার বিকেলে নগর ভবনের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডকে সামনে রেখে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মেয়র মনিরুল হক সাক্কু এসব কথা উল্লেখ করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের ভ‚মিকা রাখার আহ্বান জানান।

কুসিকের নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া জানান, আগামী ২২ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ১৫৬টি কেন্দ্রে ৫৫ হাজারের বেশি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তবে ক্যাপসুল মজুদ রয়েছে ৭২ হাজারের বেশি। প্রশিক্ষনপ্রাপ্ত স্বেচ্ছাসেবক ও মাঠকর্মীরা দায়িত্বশীলতার সাথে শিশুদের নীল ও লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানোর পালন করবে। ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী একটি সুস্থ শিশু যাতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে এজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে ক্যাম্পেইন কার্যক্রমে মনিটরিং ব্যবস্থা থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন