শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

মার্কেন্টাইল ব্যাংকের ২০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

১৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ৫:৩১ পিএম

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ২০তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে বৃহষ্পতিবার (২০ জুন) রাজধানীর ফারস্ হোটেল এন্ড রিসোর্টসে অনুষ্ঠিত হয়। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৮ তারিখে সমাপ্ত বছরের ব্যালেন্স শীট, প্রফিট এন্ড লস একাউন্ট এবং ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা ও স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ও এ এস এম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লি.-এর চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক মোরশেদ আলম এমপি, শহিদুল আহ্সান, মো. আনোয়ারুল হক ও মোশাররফ হোসেন। এছাড়া, উদ্যোক্তা মো. নাসিরউদ্দিন চৌধুরী ও শেয়ারহোল্ডার এম এ খান বেলাল সভায় উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান তাঁর বক্তব্যে ২০১৮ সালে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পরিষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী স্বাগত বক্তব্যে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে ২০১৮ সালে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ২০১৯ সালে ব্যাংকের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। সভায় শেয়ারহোল্ডারদের মধ্য থেকে কয়েকজন বক্তব্য রাখেন। ব্যাংকের উদ্যোক্তারা, ঊর্ধতন কর্মকর্তাসহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন