শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুঠোফোনে করারোপ বাতিলের দাবিতে ২৫ জুন গণসমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৭:০৪ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ২২ জুন, ২০১৯

মোবাইল ফোন খাতে অতিরিক্ত করারোপ বাতিলের দাবিতে ২৫ জুন গণসমাবেশ করবে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। শনিবার (২২ জুন) বিকেলে সংগঠনটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, সাধারণ সম্পাদক এড. আবু বক্কর সিদ্দিক, গ্রীণ মুভমেন্টের চেয়ারম্যান বাপ্পী সরদার ও সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

মহিউদ্দিন আহমেদ বলেন, সরকার সারাদেশে ইন্টারনেট সরবরাহ, প্রযুক্তির প্রসার ও ঘরে ঘরে টেলিযোগাযোগ সেবা পৌঁছাতে চায়। অথচ এ খাতে দফায় দফায় করারোপ করে এ খাতকে নিরুৎসাহিত করতে চায়। যা তাদের নীতির সাথে সাংঘর্ষিক। অথচ প্রস্তাবিত অর্থ আইন-২০১৯ এ মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ এর ৪৬ ধারা সংশোধনী প্রস্তাবের মাধ্যমে নিরুৎসাহিত করণ তামাক কোম্পানিগুলোকে মূল্য সংযোজন করের বিপরীতে উপকরণ কর রেয়াতের সুযোগ দেওয়া হয়েছে। এতে করে চলতি অর্থবছরে প্রায় ৪০০ কোটি টাকা সরকার রাজস্ব হারাবে। এ ধরণের বৈষম্যমূলক কর হার বাতিল করার জন্য সরকারের প্রতি আহŸান জানান তিনি।

গণবিরোধী করারোপ বাতিলের দাবিতে আগামী ২৫ জুন জাতীয় প্রেসক্লাব সামনে নাগরিক সমাজ, রাজনীতিবিদ ও গ্রাহকদের নিয়ে গণসমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন