ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

নানা আয়োজনে অলিম্পিক ডে পালিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৯:৩৭ পিএম

নানা আয়োজনে রোববার বাংলাদেশে পালিত হলো অলিম্পিক ডে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিবছর ২৩ জুন বিশ্বের অন্যান্য দেশের মতো ঢাকাসহ বাংলাদেশের প্রতিটি জেলা ও বিভাগীয় শহরে অলিম্পিক ডে উদযাপন করা হয়। এ উপলক্ষে রোববার কেন্দ্রীয়ভাবে ঢাকায় একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭টায় বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গন থেকে শুরু হয়ে এই র‌্যালী বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হয়। অলিম্পিক ডে উপলক্ষে আয়োজিত এই বর্ণাঢ্য র‌্যালীতে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অলিম্পিক ডে ২০১৯ সাংগঠনিক কমিটির চেয়ারম্যান এবং বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু। এছাড়াও উপস্থিত ছিলেন সাংগঠনিক কমিটির সদস্য-সচিব এবং বিওএ’র উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বিওএ’র মহাপরিচালক, জাতীয় ক্রীড়া ফেডারেশনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদকসহ কর্মকর্তাবৃন্দ, সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান এবং অলিম্পিক ডে’র পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

এবারের অলিম্পিক ডে আয়োজনের সকল কার্যক্রমে বিওএ’কে পৃষ্ঠপোষক হিসেবে সহযোগিতা করেছে বৈশাখী এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড, স্কয়ার গ্রুপ, এক্সিম ব্যাংক লিমিটেড, রানার গ্রুপ, ট্রাস্ট ব্যাংক, ওয়ালটন গ্রুপ এবং একমি লিমিটেড।

রোববার অলিম্পিক ডে ২০১৯ অনুষ্ঠানের শুরুতে বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু স্বাগত বক্তব্য রাখেন। স্পন্সরদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন এক্সিম ব্যাংকের পরিচালক নূরুল ফজল বুলবুল। বিওএ’র সভাপতি জেনারেল আজিজ আহমেদ তার বক্তব্যে অলিম্পিক ডে’র তাৎপর্য তুলে ধরেন। এরপর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি, বেলুন উড়িয়ে অলিম্পিক ডে ২০১৯’র উদ্বোধন ঘোষনা করেন। তার উদ্বোধন ঘোষণার পরেই শুরু হয় র‌্যালী। এতে বিভিন্ন ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, আনসার ভিডিপি, পুলিশের খোলোয়াড়, বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী এবং সর্বস্তরের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক সহ আনুমানিক ২,৫০০ ক্রীড়ানুরাগীরা অংশ নেন। এদিন বিকাল সাড়ে ৪টায় বিওএ’র ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে ক্রীড়া, পরিবেশ ও টেকসই উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব (ভারপ্রাপ্ত) ড. মো: জাফরউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিওএ’র সহ-সভাপতি শেখ বশির আহমেদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিওএ’র পরিচালক, এনওএ জনাব মাহফুজুর রহমান সিদ্দিকী। সেমিনারে সভাপতিত্ব করেন অলিম্পিক ডে ২০১৯ এর সাংগঠনিক কমিটির চেয়ারম্যান আশিকুর রহমান মিকু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন