ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ট্রেন দুর্ঘটনায় দায়ীদের শাস্তি দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

সিলেট বিভাগ গণদাবি ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, বার বার সিলেটবাসী দাবি জানানো সত্তে¡ও সিলেট-আখাউড়া রেল লাইন ও সিলেট-ঢাকা মহাসড়কের উন্নয়ন না করায় এবং শত বছর পূর্বে নির্মিত সিলেট-আখাউড়া রেলপথের রেল লাইন, ব্রীজ ও অধিকাংশ স্টেশন ব্যবহারের অনুপযোগী হওয়ায় একদিকে যেমন বার বার দুর্ঘটনা ও লোকক্ষয় হচ্ছে, অন্যদিকে সিলেটবাসী অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। এহেন অবস্থা নিরসনে চলতি সংসদে বিশেষ বরাদ্দের মাধ্যমে সিলেট বিভাগের সড়ক পথ, রেল পথ ও নৌ পথের উন্নয়নের জন্য সিলেটবাসীর পক্ষ থেকে দাবি জানানো হয়েছে।
সিলেট বিভাগ গণদাবি ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ অ্যাডভোকেট, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী অ্যাডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী ও সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনার কারণে রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে একদিকে যেমন জনগণের দুঃখ দুর্দশা বৃদ্ধি পায়, অন্যদিকে সমগ্র সিলেট বিভাগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি এবং যাত্রী ও প্রবাসীরা অবর্ণনীয় দুঃখকষ্টের শিকার হন। রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামের সাথে সিলেট বিভাগের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য বিকল্প যোগাযোগ ব্যবস্থা সচল রাখার লক্ষ্যে অবিলম্বে সিলেট-সুনামগঞ্জ-নেত্রকোনা-ময়মনসিংহ-ঢাকা-হবিগঞ্জ-ব্রাহ্মণবাড়িয়া-আশুগঞ্জ-কুমিল্লা সড়ক পথের উন্নয়ন করার জন্য জোর দাবি জানানো হয়। সিলেট-ঢাকা মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুরে তিতাস নদীর উপর বিকল্প সেতু নির্মাণ কিংবা ফেরি চালুরও দাবি জানানো হয়।

অপর এক বিবৃতিতে স্মরণকালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের আশু রোগমুক্তি কামনা করে নিহত ও আহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও রাষ্ট্রীয় খরচে আহতদের চিকিৎসার দাবি জানিয়ে যথাযথ তদন্তের মাধ্যমে দুর্ঘটনার কারণ চিহ্নিত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন