রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বেবিচকের নতুন চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বেসমারিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। গতকাল শুক্রবার বেবিচকের জনসংযোগ বিভাগের কর্মকর্তা রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার মফিদুর বেবিচক এর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। ১৯৬৪ সালে মফিদুর নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ বিমান বাহিনীতে ফাইটার পাইলট হিসেবে কমিশন লাভ করেন।

দীর্ঘ কর্মজীবনে এয়ার ভাইস মার্শাল মফিদুর বাংলাদেশ বিমান বাহিনীতে বিভিন্ন গুরুত্বপ‚র্ণ পদে নিয়োজিত ছিলেন। তিনি বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি গুরুত্বপ‚র্ণ ঘাঁটির অধিনায়ক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তার একটি হলো ঢাকায় বঙ্গবন্ধু ঘাঁটি এবং অন্যটি হলো চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটি। এর আগে তিনি বিমান বাহিনীর সদর দফতরে পরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সশস্ত্র বাহিনীর ওয়ার কোর্স উইংয়ের ডাইরেক্টিং স্টাফ হিসেবেও নিয়োজিত ছিলেন। তিনি জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর একজন অভিজ্ঞ সদস্য। তিনি মেসিডোনিয়ায় মিলিটারি অবজার্ভার হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও ডিআর কঙ্গোতে ২০০৫ এবং ২০১২ সালে পর্যায়ক্রমে জাতিসংঘের বাংলাদেশ এয়ার ফিল্ড সাপোর্ট ইউনিট এবং বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিটে কনটিনজেন্ট কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। মফিদুর দেশে বিদেশে বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করেন।

তিনি যুক্তরাষ্ট্র, চীন, জার্মানী, সৌদি আরব ও ইন্দোনেশিয়ায় বিভিন্ন পেশাগত কোর্স সফলতার সঙ্গে সম্পন্ন করেন। তিনি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ন্যাশনাল সিকিউরিটি স্ট্র্যাটেজি কোর্সে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন