বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে টেলিযোগাযোগ বিপর্যয়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


বরিশাল মহানগরীতে বিটিসিএলের ১৪ হাজার ধারণ ক্ষমতার ৩টি টেলিফোন এক্সচেঞ্জে লাগাতর গোলযোগের কারণে গতকাল সোমবার দুপুর ১২টার পর থেকে সারা দেশের সাথে বরিশালের টেলিযোগাযোগ প্রায় বন্ধ রয়েছে। ফলে নগরীর হাজার হাজার টেলিফোন গ্রাহকের দুর্ভোগের কোন শেষ নেই। একই কারণে নগরীর টেলিফোন গ্রাহকরা ইন্টারনেট সেবা থেকেও বঞ্চিত। মহানগরীর ৩টি মূল এক্সচেঞ্জে গোলযোগের কারণে ‘রিমোট সুইচিং ইউনিট’ এর মাধ্যমে যে ৯টি উপজেলার সাথে টেলিযোগাযোগ বিদ্যমান রয়েছে সেখানেও বিপর্যয় সৃষ্টি হয়েছে।

এমনকি নগরীর সবগুলো টেলিফোন এক্সচেঞ্জ একযোগে গোলযোগের শিকার হওয়ায় হাসপাতালের জরুরি বিভাগ এবং এ্যাম্বুলেন্স সার্ভিসসহ দমকল, পুলিশ, বিদ্যুৎ ও পানি সরবরাহ ছাড়াও বিমান বন্দরসহ সব জরুরি পরিসেবা কার্যক্রমও অনেকটাই মুখ থুবরে পড়েছে। কিন্তু আপতকালীন এ পরিস্থিতি মোকাবেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠানটির তেমন কোন হেলদোলও নেই।

গতকাল দুপুর ১২টার দিকে প্রথমে বরিশালের সাথে সারা দেশের এনডবিøউডি ও বহির্বিশ্বের সাথে আইএসডি ও ইআইএসডি সিস্টেমে গোলযোগ দেখা দেয়। কিন্তু সে বিপর্যয় কাটিয়ে ওঠার আগেই মহানগরীর ২১, ৬১ ও ৭১ দিয়ে শুরু ৩টি টেলিফোন এক্সচেঞ্জেই গোলযোগ সৃষ্টি হয়। ফলে মহানগরীতে সরকারি ল্যান্ডফোন গ্রাহকরা চরম বিপাকে পড়ে।

টেলিফোন বিকল থাকার কারণে বিষয়টি নিয়ে বিটিসিএলের বরিশাল টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বশীল প্রকৌশলীদের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন