ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

প্রতারণা মামলায় প্রধান শিক্ষকসহ দু’জন জেল হাজতে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৩:৪৩ পিএম

প্রতারনা মামলায় বগুড়ার ধুনটের কে ও স্কুলের প্রধান শিক্ষক সহ দুজন জেলহাজতে ।
ঘটনা সম্পর্কে জানা যায়, বগুড়ার ধুনট উপজেলার একটি চক্র সেনাবাহিনীতে চাকুরি দেয়ার নামে ভূয়া নিয়োগপত্র দিয়ে সিরাজগঞ্জের উপল্লাপাড়া উপজেলার গাড়াবাড়ী গ্রামের দরিদ্র আইয়ুব আলীর ছেলে আরিফুল ইসলাম , শহরিয়ার পুরের রজব আলীর ছেলে মিলন , ঘিয়ালা গ্রামের বাবলু মিয়ার ছেলে সাজেদুল ইসলাম ও মোড় গ্রামের আবু তাহেরের ছেলে জাহাঙ্গীর হোসেন সহ ৫ জনের নিকট থেকে জনপ্রতি ৪-৫ লক্ষ টাকা নেয়। ওই ঘটনায় আরিফুল বাদী হয়ে গত ৫ জুন,২০১৮ তারিখে আদালতে একটি পিটিশন মামলা দায়ের করে। আদালত মামলাটি এজাহার হিসেবে নেয়ার জন্য উল্লাপাড়া থানার ওসিকে নির্দেশ দেন। পরে মামলাটি তদন্তভার পুলিশের তদন্ত বিভাগ (সিআইডি) এর হাতে ন্যস্ত হয়। ওই মামলার আসামীরা হলো ধুনটের গোসাইবাড়ী কে ও বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মজিবর রহমান (৫৫) , তার ছেলে রাসেল (২৫) সহ ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল বারী বুলবুল (৫৫)।
খোঁজ নিয়ে জানা গেছে, ভূক্তভোগীরা প্রায়ই বিদ্যালয়ে এসে টাকার জন্য চাপ দিলে প্রধান শিক্ষক তার কক্ষে নিয়ে আলোচনা করতো। এসব নিয়ে শিক্ষক ও কমিটির মধ্যে সমালোচনা হলেও তোয়াক্কা করতো না তারা। গ্রেফতারের ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, ওই প্রতারনা মামলায় হাজিরা দিতে এলে প্রধান শিক্ষক এনামুল বারী বুলবুল ও সহকারী শিক্ষক মজিবর রহমান কে আদালত জেল হাজতে পাঠিয়েছে আদালত। মামলার মূল আসামী গ্রেফতারের পরই আদালতে চার্জশিট দেয়া হবে।
ধুনট উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ এ প্রসঙ্গে জানান, ঘটনাটি শুনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো জানান, প্রধান শিক্ষক এনামুল বারীর বিরুদ্ধে অনিয়ম ও দূর্ণীতি তদন্তও চলছে।
ধুনট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জিনাত রেহেনা বলেন, মামলায় কোন শিক্ষক জেল হাজতে গেলে নিয়মানুযায়ী তাকে সাময়িক বরখাস্তের বিধান রয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন