শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাদ্যমন্ত্রীর চমক

মো. শামসুল আলম খান : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

দুই রকম থিউরি প্রয়োগ করলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মুখে চাল ঢুকিয়ে দাঁত দিয়ে চিবিয়েই বলে দিলেন চালের আর্দ্রতার পরিমাণ। আর্দ্রতা মাপার মেশিনে পরবর্তীতে সেই চাল পরীক্ষা করে মন্ত্রীর কথার সঙ্গে হুবহু মিলে গেলো। বিস্ময়ের ঘোরে পড়ে গেলেন যেন সবাই!

চালের পর মন্ত্রী দেখলেন ধান। এক্ষেত্রে মন্ত্রী নিজেই হাতের তালুতে ধান দিয়ে ধান ঘষা দিলেন। বের হয়ে এলো চাল। স্বয়ং গুদাম কর্মকর্তারাও এ থিউরি প্রয়োগ করে ব্যর্থ হলেন।

আসলে ৩৬ বছরের ধান-চাল ব্যবসার অভিজ্ঞতা মন্ত্রীর।

এক্ষেত্রেও মেশিনে পরীক্ষা করা চালের আর্দ্রতা ভুল দেখালেও মন্ত্রী বললেন আর্দ্রতা ১৩ শতাংশই রয়েছে। যন্ত্র ভুল দেখাচ্ছে! পাকা জহুরির মতোই কথা। মন্ত্রীর কথায় সায় দিয়েই নতুন আরেকটি মেশিন আনা হলো। ঘটনাস্থল ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্যগুদাম। নতুন মেশিনে ঠিকই আর্দ্রতার পরিমাণ এলো ১৩ শতাংশই।

বুধবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ১৩ ঘন্টার ময়মনসিংহ সফরে ময়মনসিংহের ত্রিশাল, সদর উপজেলা, ফুলপুর ও তারাকান্দা উপজেলার চারটি এলএসডি পরিদর্শন করে এভাবেই ধান-চালের আর্দ্রতা পরিমাপ করে চমক তৈরি করলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মুজমদার।

এসব খাদ্য গুদাম পরিদর্শনকালে মন্ত্রী কোন প্রকার অনিয়ম-দুর্নীতি না করার জন্য খাদ্য বিভাগের কর্মকর্তাদের সতর্ক করে বলেছেন, খাদ্য বিভাগ ও খাদ্য মন্ত্রণালয়ের দুর্নাম মানুষের মুখে মুখে। এ দুর্নাম ঘুচাতে এবং সাধারণ মানুষের আস্থা ফেরাতে আমি নিজেই মাঠে নেমেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন