শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জামিনে মুক্তি লাভের পর সাবেক এমপি রানা আদালতে হাজির

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৩:৫২ পিএম

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় জামিনে মুক্তি লাভের পর সাবেক এমপি আমানুর রহমান খান রানা আদালতে হাজির হয়েছেন। টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাশেদ কবীর বৃহস্পতিবার সকাল ১১টা ১০ মিনিটে এই চাঞ্চল্যকর মামলার বিচার কাজ শুরু করেন। রাষ্ট্রপক্ষে এরজন সাক্ষী ডাক্তার ডা. মোজাম্মেল হোসেন হাজিরা প্রদান করেন।
সাক্ষ্যগ্রহণ শেষে আসামী পক্ষ থেকে সাক্ষীকে জেরা করা হয়। সকাল সাড়ে ১১টায় আদালত চাঞ্চল্যকর মামলার বিচার কার্য্য শেষ হয়। এই নিয়ে এই হত্যা মামলায় সর্বমোট ১৮ জন সাক্ষীর সাক্ষ্য ও জেলা সমাপ্ত হয়েছে। বিচার কাজ চলাকালে আদালত ও আদালতের বাইরে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করে আইনশৃঙ্খলা বাহিনী।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ টাঙ্গাইলে তাঁর কলেজপাড়া এলাকায় নিজ বাসার সামনে পাওয়া যায়। ঘটনার তিন দিন পর তাঁর স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। প্রথমে থানা পুলিশ ও পরে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলার তদন্ত করে। ২০১৪ সালের আগস্টে এ মামলার আসামি আনিসুল ইসলাম ওরফে রাজা ও মোহাম্মদ আলী গ্রেপ্তার হন। আদালতে তাঁদের দেওয়া স্বীকারোক্তিতে সাংসদ আমানুর রহমান খান ও তাঁর তিন ভাই এ হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। এরপর ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আমানুর আদালতে আত্মসমর্পণ করেন। এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর একই বছরের ৬ সেপ্টেম্বর দন্ডবিধির ৩০২/১২০/৩৪ ধারায় এমপি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন