ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

সিটিজেন পোর্টাল নির্মাণ করছে সিপিটিইউ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


 সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) সরকারি ক্রয় বিষয়ে নাগরিকদেরকে বিভিন্ন তথ্য বাংলায় দেওয়ার জন্য একটি সিটিজেন পোর্টাল নির্মাণ করছে। সিটিজেন পোর্টাল ও ডোমেইনের নামকরণ এর ধরণ ও কন্টেন্ট কী হতে পারে তা নির্ধারনের লক্ষ্যে গতকাল এলজিইডি, ঢাকা এর মিলনায়নতনে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সিপিটিইউতে নিযুক্ত পরামর্শক প্রতিষ্ঠান ডিনেট সিটিজেন পোর্টাল নির্মাণে কাজ করছে। কর্মশালার ব্যবস্থাপনা করেছে ডিনেট।
সিপিটিইউ’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলী নূর কর্মশালায় সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান ও বিশ্বব্যাংক ঢাকা অফিসের লীড প্রকিউরমেন্ট স্পেশালিস্ট ড. জাফরুল ইসলাম। সিপিটিইউ’র পরিচালক শীষ হায়দার চৌধুরী এবং ডিনেট এর প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল হোসাইন উপস্থিত ছিলেন। বিভিন্ন সরকারি ক্রয়কারী এজেন্সির কর্মকর্তা, টেন্ডারার, মিডিয়া ও সুশীল সমাজের প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।
সিপিটিইউ’র মহাপরিচালক মো. আলী নূর বলেন, আমরাই ই-জিপিতে অনেক এগিয়েছি এখন এ ধরণের একটি পোর্টাল চালু করা আমাদের সরকারি ক্রয় কার্যক্রমে একটি মাইল ফলক হতে পারে।
বিশ্বব্যাংকের প্রতিনিধি ড. জাফরুল ইসলাম বলেন, বাংলাদেশের সরকারি ক্রয় ব্যবস্থাপনায় অনেক উন্নতি সাধিত হয়েছে। এখন সিটিজেন পোর্টাল হবে অগ্রগতির আরেকটি ধাপ। এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান সিটিজেন পোর্টাল প্রতিষ্ঠার বিষয়টির প্রশংসা করে এর সফলতা কামনা করেন। সিপিটিইউ ডাইমেপ প্রকল্পের আওতায় সিটিজেন পোর্টাল নির্মাণ করছে। বিশ্বব্যাংকের সহায়তায় সিপিটিইউ ডাইমেপ প্রকল্প বাস্তবায়ন করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন