শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে অল্পের জন্য রক্ষা পেলো চার শতাধিক যাত্রী

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:৪২ পিএম

কোচ ও ইঞ্জিন বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো পঞ্চগড়-ঢাকা রুটে সম্প্রতি চালু হওয়া সেমি ননস্টপ পঞ্চগড় এক্সপ্রেসের চার শতাধিক যাত্রী। আজ রবিবার সকাল ৮টা ৫০ মিনিটে চিরিরবন্দরের মহিষমারী নবীপুর এলাকা অতিক্রমকালে এ ঘটনা ঘটে। ট্রেনটি সকাল ৮টা ৪০ মিনিটে পার্বতীপুর থেকে পঞ্চগড় অভিমুখে ছেড়ে যায়। ঘটনার সময় ট্রেনের ইঞ্জিন (নম্বর-৬৫১৮) বগী থেকে বিচ্ছিন্ন হয়ে প্রায় ৩ কিলোমিটার দূরে চিরিরবন্দর স্টেশনে গিয়ে দাড়ায়। পরে ইঞ্জিনটিকে ফিরিয়ে এনে বগীর সাথে সংযুক্ত করে ৯টা ১৫ মিনিটে গাড়িটি পঞ্চগড় অভিমুখে পুনরায় ছেড়ে যায়।
৭৯৩ নং আপ যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের গার্ড রাকিবুজ্জামান এ প্রতিনিধিকে জানান, পার্বতীপুর থেকে ট্রেন ছেড়ে আসার পরে মন্মথপুর রেলস্টেশন অতিক্রম করে। চিরিরবন্দর রেলস্টেশন পৌছানোর আগে উপজেলার মহিষমারী ইউনিয়নের নবীনগর স্কুল সংলগ্ন এলাকায় ৩৯০/০ রেল পিলারের সন্নিকটে এ ঘটনা ঘটে। এসময় ট্রেনের মোট ১২টি কোচের সবগুলো বিচ্ছিন্ন হয় ইঞ্জিন থেকে। ট্রেনে এসি বার্থ, এসি চেয়ার, শোভন চেয়ারসহ সবগুলো কোচের প্রায় সাড়ে চার শতাধিক যাত্রী ওই ট্রেনে ভ্রমন করছিলেন। তিনি আরও বলেন, গাড়ী ও ইঞ্জিন হাইড্রোলিক হওয়ার কারণে বিচ্ছিন্ন হওয়ার পর পরই গাড়ি দাঁড়িয়ে যাওয়ায় বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা।
ওই ট্রেনের যাত্রী ও প্রত্যক্ষদর্শী মোহসিন আলী জানায়, চলন্ত গাড়ীটি হটাৎ থেমে যাওয়ায় যাত্রীরা অতংকে ছোটাছুটি করতে থাকে।
ইঞ্জিনের লোকোমোটিভ মাস্টার মিজানুর রহমান ও সহকারী লোকোমোটিভ মাস্টার ছিলেন আবু তারেক। এএলএম আবু তারেক মোবাইল ফোনে বলেন, চিরিরবন্দর স্টেশনের ২ কিলোমিটার আগে গাড়ী ও ইঞ্জিন বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটে। এসময় গাড়ীর গতিবেগ ছিলো প্রায় ৭০ কিঃমি।
এ ব্যাপারে জানতে চাইলে রেলওয়ের লালমনিরহাট বিভাগের ডিআরএম শফিকুর রহমান জানান, এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭দিনের মধ্যে এ কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন