শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ : মেয়র সাঈদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১:৩০ পিএম

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। রোববার (১১ আগস্ট) জাতীয় ঈদগাহ মাঠের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহ মাঠে মশার ওষুধ ছিটানো হয়েছে। আগামীকাল আবারও ছিটানো হবে। এরই মধ্যে কোরবানির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে।

তিনি আরও বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কোনো সমস্যা দেখা দিলে সেটি সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

সাঈদ থোকন বলেন, এ বছর কম-বেশি এক লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া কম-বেশি পাঁচ হাজার মহিলার জন্যও বিশেষ ব্যবস্থা রাখা আছে। এ ময়দানের বৃষ্টির পানি নিষ্কশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাও করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার জন্য বজ্র প্রতিরোধক দণ্ড বসানো হয়েছে।

ডেঙ্গু রোগে যারা আক্রান্ত ও নিহত হয়েছেন তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, ডেঙ্গু আক্রান্তের পরিবার এবং যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের সবার জন্য অনেক সমবেদনা রয়েছে। আমরা তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া করার জন্য ঈমাম সাহেবদের কাছে অনুরোধ করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন