ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

২০২৮ সালে অলিম্পিকে ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৯, ১২:০৯ পিএম

২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক গেমসেই অন্তর্ভূক্ত হতে পারে ক্রিকেট। আইসিসিই তেমনটা আশা করছে। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সভাপতি মাইক গ্যাটিং জানিয়েছেন এ তথ্য।
আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু সাওনির সঙ্গে সাক্ষাৎ করে এসে এ ঘোষণা দেন। তিনি নিজেই (মাইক গ্যাটিং) জানিয়েছেন, আইসিসি প্রধান নির্বাহী’ই তাকে জানিয়েছেন এ তথ্য। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিকে মানু সাওনিই নিশ্চিত করেছেন, আইসিসি ২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভূক্ত করার ক্ষেত্রে অনেক দুর এগিয়ে গেছে।
মাইক গ্যাটিং বলেন, ‘আমরা আইসিসি প্রধান নির্বাহী মানু সাওনির সঙ্গে কথা বলেছি। তিনি খুবই আশাবাদী যে, আমরা আগামী ২০২৮ অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভূক্ত করতে পারবো। এ নিয়েই তারা এখন কাজ করে যাচ্ছেন। এটা সম্ভব হলে, বিশ্বব্যাপি ক্রিকেটের জন্য তা হবে অনেক বড় এক অর্জন এবং ক্রিকেটকে ছড়িয়ে দেয়ার অনেক বড় এক মাধ্যম এবং এটা হবে দুর্দান্ত একটি বিষয়।’
অলিম্পিকে কিভাবে মাত্র দুই সপ্তাহের মধ্যে একটি আসর সম্পন্ন করবে আইসিসি? এমন প্রশ্ন উত্থাপন কলে মানু সাওনি জানিয়ে দেন, বিষয়টা খুব বেশি কঠিন হবে না। অলিম্পিক গেমস আয়োজন করতে দুই সপ্তাহের মত সময় লাগে। প্রতি চার বছর পরপর আয়োজিত এই গেমসে ক্রিকেটের আসরটাকেও সম্পন্ন করে নেয়া সম্ভব।
তিনি বলেন, ‘দুই সপ্তাহ। খুবই ভালো সময় এবং এটা যথেষ্ট। আমরা সেভাবেই সূচি তৈরি করবো। প্রথমবার করে ফেলতে পারলে প্রতি চার বছর পরপর এমন আয়োজন করা অসম্ভব কিছু হবে না। অলিম্পিক কমিটি একবার খেলাটাকে গ্রহণ করে নিক! এরপর আমরা এই দুই সপ্তাহের মধ্যেই আসরটা শেষ করার সব ব্যবস্থা করবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Foysal Ahmed ১৩ আগস্ট, ২০১৯, ১২:৩০ পিএম says : 0
amar mote ata kora dorker
Total Reply(0)
Yeasin Ahmed ১৩ আগস্ট, ২০১৯, ১২:২৯ পিএম says : 0
khub valo khabor
Total Reply(0)
Mohammed Hossain ১৩ আগস্ট, ২০১৯, ১০:২৫ পিএম says : 0
আমার মনে হয় ক্রিকেট খেলা আয়োজন বেশি সুবিধা হবে না। কারন এমেরিকানরা ক্রিকেট খেলার অভিজ্ঞতা নাই। ক্রিকেটের বদলে অন্য খেলার আয়োজন করতে পারেন। যেমন রাগভি, বলিবল, টেনিস। আর যেসব অন্যান্য খেলা রহিয়াছে। ঐসব খেলার গুরুত্বপূর্ণ ঐ দেশে বেশি বেশি চলে।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন