মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আন্তর্জাতিক সমাজকর্ম সমিতির বোর্ড মেম্বার নির্বাচিত হলেন শাবি শিক্ষক

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৬:১০ পিএম

আন্তর্জাতিক সমাজকর্ম সমিতি ‘এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর স্যোসাল ওয়ার্ক এডুকেশন’ এর বোর্ড মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সর্ববৃহৎ সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণা সংক্রান্ত সমিতির একমাত্র বাংলাদেশী হিসাবে ড. তুলশী কুমার দাশ এ গৌরব অর্জন করেন। তিনি ২০১৯-২০২৩ সেশনে এ দায়িত্ব পালন করবেন।

২৮৩টি স্যোসাল ওয়ার্ক স্কুল ও ২০টি দেশের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ‘এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর স্যোসাল ওয়ার্ক এডুকেশন’ এশিয়া ও প্যাসিফিক অঞ্চলে সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণার মান উন্নয়নের জন্য কাজ করে। উক্ত অঞ্চলের সমাজকর্ম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন, ওয়ার্কশপ ও গবেষণা নিয়েও উক্ত সংগঠন কাজ করে ।

সমাজকর্ম বিভাগের জৈষ্ঠ অধ্যাপক ড. তুলশী কুমার দাশ এ বিষয়ে বলেন, ‘বাংলাদেশের সমাজকর্মের জন্য নিঃসন্দেহে এটি গৌরবের বিষয়, আমি সাউথ এশিয়া ও সাউথইস্ট এশিযার সমাজকমের্র ভিত্তি শক্তিশালী করতে কাজ করবো’।

উল্লেখ্য, বিশিষ্ট গবেষক ড. তুলসী কুমার দাশ শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক নিয়োগকৃত লিডিং ইউনিভার্সিটির সাবেক সিন্ডিকেট মেম্বার, স্যোসাল সায়েন্স অনুষদের সাবেক ডীন ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন