ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর হিড়িক চলছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৫:০৬ পিএম

কারাগারে নির্যাতন ও চিকিৎসা অবহেলার কারণে কারাবন্দি বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর হিড়িক চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান জুলুমবাজ সরকারের ধারাবাহিক জুলুম-নির্যাতন ও নিপীড়নে গ্রেফতারকৃত বিএনপি নেতাকর্মীরা একের পর এক কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছেন। সরকারী অত্যাচারের এটি আরেকটি ডাইমেনশন। বৃহস্পতিবার (২২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক শোক বার্তায় তিনি একথা বলেন।

পাবনার ঈশ্বরদী পৌর বিএনপি নেতা আব্দুল হাকিম পিনু কারান্তরীণ অবস্থায় পাবনা কারাগারে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা এবং সুচিকিৎসার অভাবেই তার অকাল মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। কারা কর্তৃপক্ষের এই ধরণের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে আব্দুল হাকিম পিনু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব।

গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় মির্জা ফখরুল বলেন, সরকারি নির্যাতন ও কারাকর্তৃপক্ষের অবহেলার কারণে কারাগারে বিএনপি’র অসুস্থ নেতাকর্মীদের অহরহ মৃত্যু সংঘটিত হচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করার এটি একটি নতুন অধ্যায়, যা জনমনে গভীর উদ্বেগের সৃষ্টি করেছে। কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর জন্য বর্তমান সরকারই দায়ী।

তিনি বলেন, পিনু শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী ও স্থানীয় বিএনপিকে সুসংগঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। তিনি মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সকল স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা স্থানীয় বিএনপি নেতাকর্মীরা চিরকাল স্মরণ রাখবে। গণতন্ত্র পূণরুদ্ধারের সংগ্রামে পিনু’র নিরলস অংশগ্রহণ এলাকাবাসীর কাছে তাকে একজন নিবেদিতপ্রাণ, ত্যাগী ও আদর্শবাদী নেতা হিসেবে সম্মানিত করেছিল।

বিএনপি মহাসচিব আব্দুল হাকিম পিুনুর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও গুনগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আন্ঞ্জুমান আক্তার ২৯ আগস্ট, ২০১৯, ১০:২০ এএম says : 0
Thanks
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন