মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কের শৃঙ্খলার ক্ষেত্রে দুর্বলতা লক্ষ্য করছি: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:৪৬ পিএম | আপডেট : ৩:৩৯ পিএম, ৩১ আগস্ট, ২০১৯

নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি।

আজ শনিবার রাজধানী পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন বিআইডব্লিউটিসির কর্মকর্তা কৃষ্ণা রায় দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। রাজধানীর বাংলামোটর এলাকায় মঙ্গলবার ফুটপাতে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী মিনিবাসের চাপায় পা হারান কৃষ্ণা রায় ।

তিনি বলেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য একটি সুপারিশমালা দেয়া হয়েছে। এটা বাস্তবায়ন করার মাধ্যমে যদি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আসে তাহলে এ ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

কৃষ্ণা রায়ের শারিরীক অবস্থা সম্পর্কে জানতে চাইলে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, যদি রোগীর দিক থেকে বলি তাহলে ভালো না। ডাক্তারের দিক বললে তাহলে বলবো তারা সর্বাত্মক চেষ্টা করছে রোগিকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার ক্ষেত্রে। শুধু এধরণের না, বাংলাদেশে এরচেয়েও জটিল রোগের চিকিৎসা হয়ে থাকে। আশা করি তাকে সুস্থ জায়গায় নিয়ে আসবেন তারা।

বিচারের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে বিচার ব্যবস্থা স্বাধীন। যে কেউ আদালতের দারস্থ হতে পারে। তারা যদি বিচারের প্রর্থনা করে তাহলে নিশ্চয় বিচার পাবেন।

তিনি বলেন, যেখানে পথচারী থাকার কথা সেখানে এই দূর্ঘটনা ঘটেছে তা অবশ্যই আতর্কের বিষয়। সেখানে কোন যান্ত্রিক ত্রুটি রয়েছে কিনা, গাড়ির ফিটনেস সাটিফিকেট রয়েছে কিনা কিংবা চালক সুস্থ আছে কিনা সেটা তদন্তের বিষয়। আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই বিষয়টি তদন্ত করে অপরাধীকে আইনের আওতায় আনবেন।

তিনি বলেন, কৃষ্ণা রায় আমাদের বিআইডব্লিউটিসির হিসাব বিভাগের কর্মকর্তা ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীও বিষয়টি নিয়ে কর্নসান। আমরা তার চিকিৎসার জন্য, তদারকির জন্য, চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন