ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কাশ্মীরের পূর্ণাঙ্গ স্বাধীনতার দাবীতে সাভারে মুসল্লিদের বিক্ষোভ মিছিল

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ৪:৩৫ পিএম

কাশ্মীরের পূর্ণাঙ্গ স্বাধীনতার দাবীতে ও ভারতীয় আগ্রাসন এবং গণহত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে মুসল্লিরা। শুক্রবার জুম্মার নামাজ শেষে সাভার বাজার বাসস্ট্যান্ডের সিটি সেন্টারের সমনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

সাভার ও আশুলিয়ার উলামা মাশায়েখ এবং সাধারণ মুসুল্লিরা ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা পাড়া-মহল্লা থেকে খন্ড খন্ড মিছি নিয়ে সাভার সিটি সেন্টারের সমনে জড়ো হয়। পরে হাজার হাজার মুসল্লিদের বিক্ষোভ মিছিলটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে সাভার নিউ মার্কেটের সমনে এসে শেষ হয়। তখন প্রায় আধা ঘন্টার মতো মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। এসময় মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

সাভার যাদুরচর মাদ্রাসার মুহতামিম মাওলানা আলী আকবরের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, মাওলানা আলী আযম, মাওলানা কাওসার হোসাইন, মাওলানা নাজমুল হাসান বিন নূরী, মুফতি সুলতান মাহমুদ ও মুফতি নাজমুল ইসলাম শাকিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাম্প্রদায়িক বিজেপি সরকার ভারতীয় সংবিধানের ৩৭০নং ধারা বিলুপ্ত করে কাশ্মীরের বিশেষ স্বতন্ত্র মর্যাদা কেড়ে নিয়েছে। সেই সাথে টেলিফোন, ইন্টারনেট বন্ধ করে কারফিউ জারি করে কাশ্মীরকে জেলখানায় পরিণত করে সেখানে হত্যা, ধর্ষণ ও লুটপাট চালাচ্ছে। অবিলম্বে কাশ্মীরকে প‚র্ণাঙ্গ স্বাধীনতার ঘোষণা দেওয়ার দাবি জানিয়ে বক্তারা এসময় জাতিসংঘ, ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থা ও বিশ্ববাসিকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
বাংলার বিবেক ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ পিএম says : 0
বাংলাদেশের হিন্দূ বৌদ্দ খৃীশটান ঐক্য পরিষদ যেমন আছে ভারতে কি নাই? তাদের বিবেক কোথায়?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন