মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এসডিজি অর্জনেও আমরা সফলতা দেখাব

সেমিনারে ভূমিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, আমি যথেষ্ট আত্মবিশ্বাসী আমরা টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে খুব ভাল করব। এমডিজির সফলতার মত এসডিজি অর্জনেও আমরা সফলতা দেখাব। উত্তর আয়ারল্যান্ড অ্যাসেম্বলি বিল্ডিং (স্টোরমন্ট) এর লং গ্যালারীতে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত একটি সেমিনারে ভূমিমন্ত্রী এ কথা বলেন। এ সময় লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন উপস্থিত ছিলেন।
ভূমিমন্ত্রী বলেন, সহ্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা› এর অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাবার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করে গিয়েছে।
মন্ত্রী বলেন, দারিদ্রমুুক্ত ও বৈষম্যহীন সমৃদ্ধ বাংলাদেশ গঠনের প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‹রূপকল্প ২০২১› অর্জনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার ২০০৯ সালে যাত্রা শুরু করে। যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা সংস্থা স্টাডি সার্কেল আয়োজিত ‘বাংলাদেশ: উন্নয়নের স্বর্ণ যাত্রা’ (বাংলাদেশ এ গোল্ডেন জার্নি টু ডেভেলপমেন্ট) শীর্ষক সেমিনারটির স্পন্সর হিসেবে ছিলেন উত্তর আয়ারল্যান্ড লেজিসলেটিভ এসেম্বলির সদস্য মার্টিন-ও- মোয়েলার এমএলএ, ক্রিস লিটল এমএলএ ও মাইক নেসবিট এমএলএ।
বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাঃ শাম্মী আহমেদ। স্টাডি সার্কেলের সভাপতি সৈয়দ মোজাম্মেল আলীর সভাপতিত্বে সেমিনারটি অনুষ্ঠিত হয়। মার্টিন-ও- মোয়েলার শুভেচ্ছা বক্তব্য রাখেন। বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতি হিসাবে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির কথা বক্তারা তুলে ধরেন। তারা বাংলাদেশের সা¤প্রতিক উন্নয়নের প্রশংসা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন