ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নিহত বাংলাদেশী নাজিমের লাশ হস্তান্তর করলেন বিএসএফ

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০২ এএম

দর্শনার নিমতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশী নাগরিক নাজিম উদ্দীনের (৩৫) লাশ ফেরত দিয়েছে বিএসএফ। গতকাল শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে দর্শনা আন্তর্জাতিক জয়নগর চেকপোষ্টের জিরো পয়েন্টে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠকের পর নিহত নাজিমের লাশ বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ।

পতাকা বৈঠকের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন খালিশপুর-৫৮ বিজিবির ধোপাখালী বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার রেজাউল করিম, জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) ফেরদৌস ওয়াহিদসহ ১০ সদস্যের প্রতিনিধি দল। আর ভারতের পক্ষে উপস্থিত ছিলেন গেদে বিএসএফ ক্যাম্পের ইনচার্জ এসি সৌরভ সামন্তসহ ১০ সদস্যের প্রতিনিধি দল।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ৫৮ বিজিবির সহকারী পরিচালক নজরুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনায় কড়া প্রতিবাদ ও লাশ ফেরত চেয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিএসএফের কাছে পত্র প্রেরণ করা হয়। এরপর বিএসএফ নিহতের লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু করে।

জীবননগর থানার পরিদর্শক (ওসি) তদন্ত ফেরদৌস ওয়াহিদ জানান, বিজিবির কাছে নিহত নাজিমের লাশ হস্তান্তরের পর পুলিশের মাধ্যমে নিহত ব্যক্তির পরিবারের কাছে রাতেই ওই লাশ বুঝিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, নিহত নাজিমের লাশ পরিবারের লোকজন গতকাল শুক্রবার রাত ১০টার দিকে পুলিশের কাছ থেকে গ্রহণ করে নিজ গ্রাম আকন্দবাড়িয়া গাঙপাড়ায় নিয়ে এলে গ্রামের শত শত নারী-পুরুষ নাজিমের লাশ দেখতে ছুটে আসেন। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে আকন্দবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে মাঝপাড়া কবরস্থানে নাজিমের লাশের দাফনকার্য সম্পন্ন করা হয়।

নিহত নাজিম উদ্দীনের স্ত্রী রেহানা পারভীন বৃহস্পতিবার এই প্রতিবেদককে জানান, তার স্বামী সকালে ভারতে যাওয়ার জন্য বাড়ী থেকে বের হয়। তারপর এদিন দুপুরে লোকমুখে জানতে পারেন তার স্বামীর গুলিবিদ্ধ লাশ বাংলাদেশ-ভারত সীমান্তের ৭৪-৭৫ নম্বর প্রধান খুঁটির কাছে ভারতের ভেতর পড়ে আছে।

চোরাকারবারী নাজিম উদ্দীন নিহতের ঘটনা নিশ্চিত করেছেন ওই এলাকায় দায়িত্বরত চুয়াডাঙ্গা পুলিশের ডিএসবি এক সদস্য। তিনি বলেন, নিহত নাজিম উদ্দীন অবৈধভাবে ভারতে গিয়ে চোরাপথে ফেন্সিডিল এনে দেশে বিক্রি করতো। বৃহস্পতিবার সকালে ৭/৮ জন মাদক ব্যবসায়ী চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রাজাপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করলে সেখানকার বিএসএফ সদস্যরা তাকে উদ্দেশ্য করে গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই সে মারা যায়। ঘটনাটি ওইদিন দুপুরে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন