মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

লালমনিরহাট পাটগ্রামে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মৃত্যুর ৫৮ ঘন্টা পর লাশ হস্তান্তর

এলাকায় শোকে ছায়া

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৭:০৯ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যুর ৫৮ ঘন্টা পর আজ দুপুর ১.৩০ (দেড়টায়) বিজিবি- বিএসএফ কয়েক দফা পতাকা বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে বিজিবির নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।।

বিএসএফের গুলিতে নিহত জাহিদুলের লাশ ১৮ ডিসেম্বর শুক্রবার দুপুর দেড়টায় বিজিবি তার বাড়ীতে পবিারের কাছে হস্তান্তর করলে তার পরিবার ও আশপাশের এলাকায় শোকে ছায়া নেমে আসে। নিহত জাহেদুলের বাবা- মা বিলোপ করে কাদছিলেন আর বলছিলেন্ আমার সংসারের একমাত্র উর্পাজনক্ষম ছেলেকে বিএসএফ গুলি করে মেরেছে আমি এর বিচার চাই।

পাটগ্রামের শমসের নগর বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) এর কোম্পানী কমান্ডার সুবেদার আজহারুল ‘সীমান্তে বাংলাদেশি যুবক জাহিদুলের নিহতের সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় কোম্পানী কমান্ডার পর্যায়ে কয়েক দফা পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এঘটনায় বিএসএফ’কে কড়া প্রতিবাদ পত্র পাঠিয়ে নিহতের মরদেহ ফেরত চাওয়ার পর আজ দুপুর দেড়টায় বিএসএফ আনুষ্ঠানিক ভাবে জাহিদুলের লাশ আমাদের কাছে হস্তান্তর করলে আমরা তাৎক্ষনিক তার পরিবারের কাছে হস্তান্তর করেছি।
এদিকে পাটগ্রাম থানার অফিসার ইনর্চাজ সুমন কুমার মহন্ত জানান, পাটগ্রামের শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের জাহিদুল ইসলাম বিএসএফের গুলিতে নিহত হওয়ার ৫৮ ঘন্টা পর তার লাশ আজ দুপুর দেড়টায় তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য যে, গত বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে সাড়ে ৪টার দিকে ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারী একটি দল গরু আনতে যায়। এ সময় বিএসএফে’র গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল। গুলিতে ভারতীয় ও বাংলাদেশি আরো একজন করে গরু পারাপারকারী আহত হয়েছে বলে জানা গেছে। নিহত জাহিদুলের লাশ বিএসএফ সদস্যরা টেনে হেচড়ে নিয়ে গেছে বলে তার স্বজনরা সাংবাদিকদের জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন