ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

চিত্রনায়িকা শিমলাকে সাড়ে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

বিমান ছিনতাই চেষ্টা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:০২ এএম


বিমান ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় চিত্রনায়িকা শামসুন নাহার শিমলাকে টানা সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটে তাকে জেরা করেন মামলার তদন্তকারী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। সকাল ১০টা থেকে বেলা দেড়টা টানা সাড়ে তিন ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ।
গত ২৪ ফেব্রæয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি মধ্য আকাশে ছিনতাইয়ের চেষ্টা করে যুবক পলাশ আহমেদ। পরে কমান্ডো অভিযানে নিহত হন পলাশ। তার দ্বিতীয় স্ত্রী জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা শামসুর নাহার শিমলা।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক রাজেশ বড়ুয়া জানান, বিমানটি ছিনতাই করার সময় পলাশ আহমেদ যাত্রী ও কেবিন ক্রুদের জিম্মি করে শিমলার সাথে কথা বলিয়ে দেয়ার দাবি করেছিল। একপর্যায়ে সে শিমলাকে স্ত্রী দাবি করে তার কাছে ফেরত আনারও দাবি করে। এ কারণে শিমলাকে মামলার তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের শিমলা বলেন, পলাশ কেন বিমান ছিনতাইয়ের চেষ্টা করতে গেছেন, তা তিনি বলতে পারবেন না। তিনি বলেন, আমাদের ডিভোর্স হয়ে গিয়েছিল। বিয়ের পর মনে হয়েছিল ওর মানসিক সমস্যা আছে। তাই তিক্ত হয়ে ডিভোর্স দিই।

ওই ঘটনায় পলাশসহ কয়েকজনকে আসামি করে নগরীর পতেঙ্গা থানায় ২৫ ফেব্রæয়ারি মামলা করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সন্ত্রাসবিরোধী আইনের ১৩ ও ৬ (১) ধারা এবং বিমান-নিরাপত্তা বিরোধী অপরাধ দমন আইনের ১১ (২) ও ১৩ (২) ধারায় দায়ের করা মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে।

মামলার তদন্তের অংশ হিসেবে গত ২৪ মার্চ কাউন্টার টেরোরিজমের একটি দল পলাশের বাবা পিয়ার জাহান, মা রেনু বেগম, চাচা দ্বীন ইসলামসহ আত্মীয় স্বজন ও প্রতিবেশীসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করেন। সিনেমার শুটিংয়ের জন্য ভারতে অবস্থানরত শিমলাকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে সেদিনই জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা। জিজ্ঞাসাবাদ শেষে তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া বলেন, শিমলা গত ২৫ আগস্ট দেশে ফেরেন। এরপর তার সাথে যোগাযোগ করা হয়। তদন্তের অংশ হিসেবে বিভিন্ন বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন