ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:৪৭ পিএম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ওই অঞ্চলের স্বাধীনতাকামী সংগঠন পপুলার ফ্রন্ট অব দ্য লিবারেশন অব প্যালেস্টাইন-পিএফএলপি। শনিবার সন্ধ্যায় ওই ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি তাদের। তবে স্থানীয় সূত্রকে উদ্ধৃত করে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎস জানিয়েছে, ওই ড্রোনটি সম্ভবত ফিলিস্তিনের আরেক বিদ্রোহী সংগঠন ইসলামী জিহাদের, যা ভুল করে ভূপাতিত করেছে পিএফএলপি। তেল আবিব দাবি করেছে, তাদের কোনও ড্রোন ভূপাতিত হওয়ার ব্যাপারে তারা এখনও অবগত নয়।

পিএফএলপির পক্ষ থেকে ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি করা হলেও গাজার সূত্রগুলো ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎসকে জানিয়েছে, পৃথিবীর বৃহত্তম উন্মুক্ত কারাগারখ্যাত ওই উপত্যকার শাসক দল হামাস ও ইসলামি জিহাদ ওই বিষয়টি খতিয়ে দেখছে। সূত্রগুলো জানিয়েছে, গাজার খান ইউনুস এলাকায় একটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। সেখানে ইরানের তৈরি একটি ড্রোন ছিলো, যা ইসলামি জিহাদ ব্যবহার করে। ইসলায়েলি ভেবে ওই ড্রোনে ভুল করে গুলি চালায় পিএফএলপি। তবে হামাস ও ইসলামি জিহাদ ওই বিষয়ে প্রকাশ্য কোনও মমন্ত্য করেনি।

এর আগে গত সোমবার রাতেও গাজা উপত্যকার দক্ষিণ প্রান্তে রাফাহ এলাকায় একটি ইসারয়েলি ড্রোন ভূপাতিত করার দাবি করে ফিলিস্তিনি যোদ্ধারা। ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ওই ড্রোনটি ভূপাতিত করার দাবি তুলেছিল। সে সময় ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছিলো তারা বিষয়টি তদন্ত করছে।
সাম্প্রতিক সপ্তাহগুলোতে দক্ষিণ সীমান্ত এলাকায় উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। বুধবার রকেট হামালার জবাবে উত্তর ও মধ্য গাজার ১৫টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালায় ইসরায়েল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন