ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার উঠে দাঁড়াতে পারেন না

বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে স্বজনদের সাক্ষৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৮:২৫ পিএম

কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে শুক্রবার তার পরিবারের সদস্যরা অবশেষে দেখা করলেন। গত প্রায় একমাস ধরে অসুস্থ বেগম খালেদা জিয়ার সাথে দলীয় নেতা বা স্বজনদের সাক্ষতের অনুমতি সরকার দিচ্ছিলনা বলে বিএনপি অভিযোগ করে আসছিলো। এর মধ্যে বৃহস্পতিবার সফররত ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদল বিএনপির কেন্দ্রীয় নেতাদের সাথে গুলশান কার্যালয়ে বৈঠক করেছে। বৈঠকে বেগম খালেদা জিয়ার কারাবন্দি ও তার অসুস্থার বিষয় নিয়ে আলোচনা হয়। এরপর গতকাল বেগম খালেদা জিয়ার সাথে তার স্বজনদের দেখা করার অনুমতি মেলে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মেঝ বোন বেগম সেলিমা ইসলাম জানান তার স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে। বেগম সেলিমা ইসলাম বলেন, তিনি (খালেদা) উঠে দাঁড়াতে পারেন না, তার সারা শরীরে ব্যাথা। তিন নিজ হাতে খেতেও পারেন না। তার শারিরীক পরিস্থিতির আরো অবনতি ঘটেছে।
বিকেলে বিএসএমএমইউ হাসপাতালের কেবিন বøকে থাকা বেগম জিয়ার সঙ্গে দেখা করেন তার মেঝ বোন সেলিমা ইসলাম, খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী নাসরিন সাঈদসহ পরিবারের ছয়জন সদস্য। সেখানে তারা খালেদা জিয়ার সঙ্গে প্রায় দেড় ঘন্টা অবস্থান করেন। বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেন।
প্রসঙ্গত জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। বর্তমানে বিএনপি চেয়ারপার্সন বিএসএমএমইউর ৬০৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন