ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রংপুর-৩ আসনের উপনির্বাচন নিয়ে সন্তুষ্ট নন বিএনপি প্রার্থী রিটা রহমান

রংপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৩:৫৩ পিএম

‘সাধারণ মানুষ ও ভোটারদের নির্বাচন কমিশনের প্রতি আস্থা উঠে গেছে। গত নির্বাচনে কি ধরনের দুর্নীতি হয়েছে মানুষ দেখেছ। গোটা বিশ্বের মানুষ এটার সাক্ষী। নির্বাচন কমিশন রাষ্ট্রের একটি প্রতিষ্ঠান। এই ধরনের প্রতিষ্ঠানের পক্ষপাতমূলক আচরণ দেশের নাগরিক ও রাষ্ট্রের জন্য লজ্জাজনক।’- রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী রিটা রহমান এসব কথা বলেছেন।

দলীয় নেতাকর্মীদের বাড়িতে পুলিশ দিয়ে অভিযান পরিচালনা ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করে তিনি বলেছেন, আমরা নির্বাচন নিয়ে সন্তুষ্ট হতে পারছি না।

শনিবার সকালে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সাংবাদিকদের তিনি জানান, ধানের শীষের নির্বাচনী প্রচারণায় থাকায় কারমাইকেল কলেজ ছাত্রদলের সভাপতি রবিউল ইসলামকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। ভোটের আগের রাতে সদর উপজেলার সকল ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের বাড়িতে পুলিশ দিয়ে অভিযান পরিচালনা করেছে। আওয়ামী লীগের উপজেলার সভাপতি বিএনপি নেতাকর্মীদের ফোন করে বাড়ি থেকে সরে যাওয়ার জন্য বলেছে। এতে করেই পরিস্কার হওয়া যায়, পুলিশ দিয়ে নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হয়েছে।

তিনি বলেন, মানুষের নির্বাচন কমিশনের প্রতি আস্থা না থাকলেও একই নির্বাচন কমিশন একইভাবে নির্বাচন করছে। আমাদের ওপর ইভিএম চাপিয়ে দেওয়া হয়েছে। ইভিএমে নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনে বারবার অভিযোগ দিলেও আমরা কোন ফল পাইনি। আমরা নির্বাচন নিয়ে সন্তুষ্ট হতে পারছি না। ইউনিয়নগুলোতে আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে।

এ সময় জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সহসভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত ১৪ জুলাই ঢাকায় সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ১৬ জুলাই সংসদ সচিবালয় আসনটি শূন্য ঘোষণা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন