বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘুরতে গিয়ে বজ্রপাতে একই পরিবারের ৪ সদস্যের মৃত্যু

বিভিন্ন স্থানে আরো ৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

দুপুর দেড়টা। কুমিল্লা থেকে ওহিদুন্নেছাসহ পরিবারের সদস্যরা চাঁদপুরে মেঘনার মোহনা মোলহেডে সৌন্দর্য উপভোগে ব্যস্ত। হঠাৎ আকাশে দেখা যায় কালো ছায়া। শুরু হয় মুষলধারা বৃষ্টি। নিরুপায় হয়ে সবাই গাছের নিচে আশ্রয় নেয়। এসময় বজ্রপাতে বিকট শব্দে সবাই মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিক স্থানীয়দের সহযোগিতায় তাদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক চারজনকেই মৃত ঘোষণা করেন। এছাড়া গতকাল দেশের বিভিন্ন স্থানে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মাগুরায় ২, রাজবাড়ী, বাগেরহাট ও মেহেরপুরে একজন করে।

চাঁদপুর : চাঁদপুর শহরের মেঘনা নদীর মোহনা মোলহেডে বজ্রপাতে একই পরিবারের ৪জন নিহত হয়েছে। গতকাল রোববার দুপুরে মেঘনা নদীর মোহনায় এ ঘটনা ঘটে। নিহতদের লাশ সদর হাসপাতালে রাখা হয়েছে।
মৃতরা হলেন- ওহিদুন্নেছা (৫৫), তার মেয়ে রেহানা বেগম (৩৩), রেহানার ছেলে সাব্বির (১০) ও মেয়ে ছামিয়া (৭)। বজ্রাঘাতের পর তাদের চাঁদপুর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সুজাউদ্দৌলা রুবেল মৃত ঘোষণা করেন।

চাঁদপুর সদর থানার ওসি নাসিমউদ্দিন জানান, নিহতরা কুমিল্লা চান্দিনা থেকে চাঁদপুরে ঘুরতে এসেছিল। বজ্রপাতে তারা আহত হয়। হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাদের মৃত্যু ঘোষণা করেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। নিহতদের ঠিকানা সংগ্রহ করে তাদের পরিবারকে খবর দেয়ার চেষ্টা চলছে।
মৃত রেহানা বেগমের ছোট বোন সাহিদা বেগম বলেন, সকালে মা এবং বড় বোন তার সন্তানদের নিয়ে চাঁদপুর বড় স্টেশন মোলহেড মেঘনার মোহনায় ঘুরতে যায়। দুপুর দেড়টার সময় হঠাৎ বৃষ্টি ও বজ্রপাতে আমার মা-বোন এবং বোনের সন্তানরা মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিক স্থানীয়দের সহযোগিতায় তাদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক চারজনকেই মৃত ঘোষণা করেন।

মাগুরা : মাগুরা সদর উপজেলার বাঁশতৈল ও মহম্মাদপুর উপজেলার ঝামা বাজারে বজ্রপাতে এক কৃষক ও নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। গতকাল রোববার সকাল ১১ টার দিকে মাঠ থেকে ছাগল আনতে গেলে বজ্রপাতে বাঁশতৈল গ্রামের কৃষক মোসলেম মোল্লা(৬২) ঘটনাস্থলে মারা যায়। এসময় তার সাথে থাকা নাতি সামিউর আহত হয়। নিহত মোসলেম মোল্লা তহমান মোল্লার ছেলে।

অপরদিকে একই দিনে দুপুরে মহম্মাদপুর উপজেলার ঝামা বাজারে নির্মানাধীন ভবনে রড বাঁধাই করার সময় বজ্রপাত ঘটলে বিপ্লব বিশ্বাস (৩০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়। নিহত বিপ্লব মহম্মাদপুর উপজেলার মন্ডলগাতী গ্রামের খসরুজ্জামান বিশ্বাসের ছেলে।
রাজবাড়ী : মাছ ধরতে গিয়ে রাজবাড়ীতে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ আলী বিশ্বাস ওরফে আরজাদ (৫৫)। গতকাল রোববার দুপুর দেড়টার দিকে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রামে এই ঘটনা ঘটে। মোহাম্মদ আলী বিশ্বাস ওরফে আরজাদ ওই গ্রামের মৃত আজাহার আলী বিশ্বাসের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য আইয়ুব আলী জানান, দুপুরে নবাবপুরের বেরুলী বিলে জাল নিয়ে মাছ ধরতে যান আরজাদ। এ সময় হঠাৎ বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাগেরহাট : বাগেরহাটের মোরেলগঞ্জে বজ্রপাতে বিমল মিস্ত্রি (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল রোববার (৬ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার হোগলাপাশা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। বিমল একই গ্রামের বাসিন্দা। জানা যায়, নিহত বিমল তার বাড়ির পাশে গাছ কাটছিলেন। এ সময় বৃষ্টি শুরু হলে এক পর্যায়ে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মেহেরপুর : বজ্রপাতে নৈয়ব আলী (৩০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা গ্রামের মাঠে মহিষ চরানোর সময় এই ঘটনা ঘটে। নৈয়ব আলী ধানখোলা গ্রামের হানিফ আলীর ছেলে।
স্থানীয় স‚ত্রে জানা গেছে, রোববার বিকেলে ধানখোলা গ্রামে ভারী বর্ষণসহ বজ্রপাত শুরু হয়। এ সময় মহিষ নিয়ে মাঠে অবস্থান করছিলেন নৈয়ব। এক পর্যায়ে বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন তিনি। খবর পেয়ে নৈয়বের লাশ উদ্ধার করে নিয়ে যায় তার পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন