ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

অবশেষে নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৫:৪২ পিএম

অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে কলাপাড়ায় প্রবাহমান টিয়াখালী দোন খালের তীর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার লালুয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা বাজারের স্থানীয় এবং ভাসমান প্রায় পাঁচশতাধিক ব্যবসায়িরা অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে ধর্মঘট পালন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ ঘটনাস্থলে গিয়ে অবৈধ দু’টি স্থাপনা উচ্ছেদ করেন। উচ্ছেদের পর পরই ব্যবসায়িরা ধর্মঘট প্রত্যাহার করে তাদের ব্যবসায়িক কার্যক্রম শুরু করেন।

স্থানীয় ব্যবসায়িদের সূত্রে জানা গেছে, যে স্থানে ভাসমান ব্যবসায়িরা পন্য লোড-আনলোড করতো সেই স্থানে মো.জাকির হোসেন এবং নসা মৃধা দুটি স্থাপনা নির্মান করে। এর ফলে বিড়ম্বনার শিকার হয় ব্যবসায়িরা। তাই ব্যবসায়ীদের দূর্ভোগ লাগবে অবৈধ এসব স্থাপনা উচ্ছেদের দাবিতে আধাবেলা ধর্মঘট পালন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে অবৈধ দু’টি স্থাপনা উচ্ছেদ করেছেন।

ভাসমান ব্যবসায়ি সমিতির সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদের পর ব্যবসায়িরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে তাদের ব্যবসায়িক কার্যক্রম শুরু করেছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস জানান, টিয়াখালী দোন খালটির তীরে দুটি অবৈধ স্থাপনা নির্মান করায় মুক্তিযোদ্ধা বাজারে ব্যবসায়ীদের ব্যবসায়িক কার্যক্রম বাধাঁর সম্মূখীন হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে খালের তীর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান বলেন, সরকারি জমি উদ্ধার এবং ব্যবসায়ীদের সুবিধার্থে অবৈধ স্থাপনা দু’টি উচ্ছেদ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন