বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৬:১৩ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার সীমান্তবর্তী মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্ট হাউজে আয়োজিত ওই সম্মেলনে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আনিছুর রহমান ও ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন মেঘালয়ের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল।

সীমান্ত সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যাদি সুষ্ঠুভাবে সমাধানকল্পে বিস্তারিত আলোচনা করা হয়। সেইসাথে এ অঞ্চলে গত এক বছরে কোন সীমান্ত হত্যা না থাকায় উভয়পক্ষ সন্তোষ প্রকাশ করে ওই ধারাবাহিকতা বজায় রাখতে অঙ্গীকারাবদ্ধ হন। এছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক আরও জোরদার করতে বাহিনীদ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশ গ্রহণে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপুর্ণ পরিবেশে সম্মেলন সমাপ্ত হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার তুলে দেয়া হয়।

সম্মেলনে ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা বিজিবি’র অধিনায়কসহ ২৩ জন কর্মকর্তা এবং ভারতের বিএসএফ’র ২৩ জন প্রতিনিধিসহ শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিনের নেতৃত্বে প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবদিকগণ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন