ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

পদ্মায় আটক সেই ভারতীয় জেলের বিরুদ্ধে দুই মামলা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১১:৪৯ এএম

রাজশাহীর চারঘাটে পদ্মায় ইলিশ শিকারের সময় আটক ভারতীয় জেলে প্রণব মণ্ডলের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে চারঘাট থানায় মামলা দুটি করা হয়। অভিযুক্ত প্রণবের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ছিড়াচর গ্রামে। তিনি ওই গ্রামের বসন্ত মণ্ডলের ছেলে।

মামলার দুটির একটিতে প্রণবের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। অপরটিতে অভিযোগ আনা হয়েছে অবৈধ কারেন্ট জাল দিয়ে বেআইনিভাবে মাছ শিকারের।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ড বলেন, চারঘাট সীমান্ত করিডর ফাঁড়ির বিজিবি সদস্যরা রাতে প্রণবকে থানায় নিয়ে আসেন। এরপর তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। প্রণবকে রাতে থানায় খেতে দেওয়া হয়। তিনি পুরোপুরি সুস্থ। আজ শুক্রবার (১৮ অক্টোবর) তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ভারতীয় ওই জেলেকে আটকের ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। রাজশাহীর চারঘাট উপজেলা সদরের বালুঘাট এলাকায় পদ্মা ও এর শাখা নদ বড়ালের মোহনায় এ ঘটনা ঘটে।

ভারতের একাধিক গণমাধ্যমের দাবি, গোলাগুলির ঘটনায় এক বিএসএফ জোয়ান নিহত হয়েছেন। তবে গতকাল রাতে বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, 'সন্ধ্যায় পতাকা বৈঠকে বিএসএফ দাবি করে যে তাদের এক জোয়ান (হেড কনস্টেবল) মারা গেছেন। কিন্তু তারা কোনো ভিডিও বা স্থিরচিত্র আমাদের দেখাতে পারেনি। তার পরও বিষয়টি আমরা তদন্ত করে পদক্ষেপ নিতে চেয়েছি।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন