শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ৬ টাকা ভাড়া কমিয়ে নিরাপদে নতুন বাস পরিচালনার দাবিতে উৎসব পরিবহনের চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ৬:১০ পিএম

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী উৎসব পরিবহনের ভাড়া ৩৬ টাকা থেকে কমিয়ে ৩০ টাকা করতে চান পরিবহনটির চেয়ারম্যন কামাল মৃধা। কিন্তু একটি পক্ষ তার এই মহতী উদ্যোগকে বাধাগ্রস্থ করতে চায়। তাদের বাধা এবং প্রতিবন্ধকতা সৃষ্টির ভয়ে তিনি এ রুটে পরিবহনটির নতুন বাস সংযোজনে ভয় পাচ্ছেন। এজন্য তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে পরিবহনটির পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ শঙ্কা প্রকাশ করে প্রশাসন ও গণমাধ্যমের সহায়তা কামনা করেন।
সংবাদ সম্মেলনে কামাল মৃধা বলেন, গত ১৭ বছর পরিবহনটিকে জবর দখল করে একটি পক্ষ পরিচালনা করেছেন। প্রাণনাশের ভয়ে তিনি এতদিন আমেরিকায় ছিলেন। গত বছর দেশে ফিরে এসে নিজের গড়া উৎসব পরিবহন ফিরে পাওয়ার লড়াইয়ে নামেন। এজন্য তিনি পুলিশ প্রশাসনের স্মরণাপন্ন হন। পুলিশের সহযোগিতায় তিনি উৎসব পরিবহন ফিরে পেলেও একটি পক্ষ রাতারাতি উৎসব ট্রান্সপোর্ট নামে আবারো গাড়ি পরিচালনা শুরু করে। যা সম্পূর্ণ অবৈধ। কারণ ওই নামে চলাচলকারী কোন পরিবহনের রুট পারমিট নেই। বিষয়টি পুলিশের নজরে এলে পুলিশ গত সপ্তাহে সেটি চলাচল বন্ধ করে দেয়। এরপর রহস্যজনক ভাবে অবৈধ সেই পরিবহনটি আবারো চলাচল শুরু করে। এর মধ্যে গত ১৯ অক্টোবর সকালে তার একজন কর্মচারীকে নারায়ণগঞ্জ বাস টার্মিনাল থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। দুই ঘন্টা পর তাকে আবার ছেড়ে দেওয়া হয়। এভাবে তার বিরোধী চক্রটি তাকে ভয় দেখানো চেষ্টা করছে।
সংবাদ সম্মেলনে কামাল মৃধা আরও বলেন, দেশের ইতিহাসে তিনিই প্রথম যে রীতি ভঙ্গ করে ভাড়া কমানোর ঘোষণা দিলেন। কারণ দেশের রীতি অনুযায়ী কোন পরিবহনের ভাড়া কমেনি। বরং উত্তোরত্তর বেড়েছে। তিনি চাঁদাবাজি মুক্ত একটি পরিবহন গড়ে তুলতে চান নারায়ণগঞ্জবাসীর সুবিধার্থে।
কামাল মৃধা বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রতিদিন ২ লাখ মানুষ বাসে ঢাকা যাতায়াত করে। ওই ২ লাখ মানুষের কাছ থেকে ৬ টাকা করে কম ভাড়া নিলে দিনে ১২ লাখ টাকা কম নেওয়া হবে। এখন এই ১২ লাখ টাকা কারও না কারও পকেটে যাচ্ছে। ৬ টাকা কম ভাড়া নিয়েও পরিবহন পরিচালনা সম্ভব, যদি চাঁদাবাজি না হয়।
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে উৎসব পরিবহনের নতুন আমদানী করা গাড়ি প্রস্তুত রয়েছে বলে জানিয়ে তিনি বলেন, যেদিন আমাকে প্রশাসক থেকে বলা হবে, বাস চলাচলের ক্ষেত্রে প্রশাসন নিরাপত্তা দেবে এবং কোন সমস্যা হবে না সেদিনই নতুন বাস গুলো চলাচল শুরু করা যাবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন