শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

হুমকির মুখে পদত্যাগ করবেন না ইমরান

সমুচিত জবাব দিতে সেনাবাহিনীকে নির্দেশ, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার আশ্বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার বলেছেন যে তিনি তার সেনাবাহিনী প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়াকে ভারতের যেকোন দুঃসাহসের উপযুক্ত জবাব দিতে নির্দেশ দিয়েছেন। ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে খান বলেন, নিয়ন্ত্রণ রেখার আশেপাশে ভারতীয় সেনাবাহিনীর যেকোন দুঃসাহসের উপযুক্ত জবাব দিতে সেনাবাহিনী যেন পুরোপুরি প্রস্তুত থাকে সে জন্য আমি সেনাবাহিনী প্রধান জেনারেল বাজওয়াকে নির্দেশ দিয়েছি। সেনাবাহিনীর সঙ্গে সরকারের আস্থার সম্পর্ক রয়েছে বলেও জানিয়েছেন ইমরান। পরে খান ইরান ও সউদী আরবের মধ্যে শান্তি প্রতিষ্ঠার জন্য তার প্রচেষ্টা সম্পর্কে বলেন। তিনি জানান যে উত্তেজনা কমাতে পাকিস্তান দুই দেশের পররাষ্ট্র মন্ত্রীদের মধ্যে বৈঠক আয়োজনের চেষ্টা করছে। তিনি আরো জানান, সরকারের নেয়া বেশ কিছু পদক্ষেপের কারণে অর্থনীতি স্থিতিশীল হয়েছে। সাউথ এশিয়ান মনিটর এ খবর জানায়। অপরদিকে জিও নিউজের খবরে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বিরোধীদের দাবির মুখে তিনি পদত্যাগ করবেন না। ইমরান খানের পদত্যাগের দাবিতে যখন জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান রহমানের নেতৃত্বে কথিত আজাদি মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে তখন ইমরান খান দেশটির সিনিয়র সাংবাদিকদের একথা বললেন। ইমরান খান বলেন, আমার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। আমি পদত্যাগ করব না। দেশকে অর্থনৈতিক সংকট থেকে মুক্তির আগে আমি সরব না। মুদ্রাস্ফীতি, বেকারত্ব দূরীকরণকে নিজের জন্য অন্যতম চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন ইমরান খান। অপরদিকে, ইমরান খানকে হটাতে আন্দোলনরত জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই) প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। দেশের সাম্প্রতিক পরিস্থিতিসহ ঘোষিত আজাদি মার্চ নিয়ে খোলামেলা বিস্তারিত আলোচনা করেছেন তারা। বুধবার একটি বেসরকারি টিভি চ্যানেলে দেশটির সিনিয়র একজন সাংবাদিক এ কথা বলেছেন বলে জিয়ো নিউজ জানিয়েছে। সিনিয়র সাংবাদিক এবং বিশ্লেষকদের সঙ্গে ইমরান খানের যে বৈঠক হয়েছিল, এই সিনিয়র সাংবাদিক তাতেও উপস্থিত ছিলেন। টিভি টকশোতে তিনি জানান, আজাদি মার্চের ঘোষণার পরপরই মাওলানা ফজলুর রহমানের সঙ্গে সেনাপ্রধানের বৈঠক হয়েছিল। ওই বৈঠকে দেশের আইন ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার বিষয়ে সেনাপ্রধান আশ্বস্ত করেন। ওই সাংবাদিক বলেন, আঞ্চলিক পরিস্থিতির কথা স্মরণ করিয়ে মাওলানা ফজলুর রহমানকে জেনারেল বাজওয়া বলেছেন, তিনি একজন দায়িত্বশীল রাজনীতিবিদ। কাজেই আঞ্চলিক পরিস্থিতি ও সংকটে পড়া দেশের অর্থনীতির কথা মাথায় নিয়ে এ মুহূর্তে বিক্ষোভ করা উচিত হবে না। কাশ্মীর ও সউদী-ইরান সংকট নিয়ে চলমান উত্তেজনার মধ্যে দেশে এ ধরণের আন্দোলন ঠিক হবে না বলে ফজলুর রহমানকে অনুরোধ জানান পাক সেনাপ্রধান। এই মুহূর্তে কোনো অস্থিতিশীলতার সুযোগ দেয়া হবে না জানিয়ে জেনারেল বাজওয়া প্রধানমন্ত্রী ইমরান খানকে অপসারণের আশঙ্কাও উড়িয়ে দেন বলে জানা গেছে। ইমরান খানকে আমি বা আপনি মাইনাস করতে পারব না মন্তব্য করে ফজলুর রহমানকে সেনাপ্রধান স্মরণ করিয়ে দেন, যদি মাওলানা সরকার পতনের দাবিতে অটল থাকেন, তাহলে অন্য অনেকে মাইনাস হতে পারে। এসএএম, জিও নিউজ, ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Zihad Ahmed ২৫ অক্টোবর, ২০১৯, ৩:১৭ এএম says : 0
perfect man. love u
Total Reply(0)
বিপ্লব ২৫ অক্টোবর, ২০১৯, ৩:১৭ এএম says : 0
পাকিস্তানে প্রধানমন্ত্রী হিসেবে টিকে থাকা খুব কঠিন অতীতে কোন প্রধানমন্ত্রীর ইতিহাস সুখকর নয় তবুও ইমরানকে নিয়ে ভিন্ন কিছু আশা করা যায় ৷
Total Reply(0)
Razaul Karim ২৫ অক্টোবর, ২০১৯, ৩:২০ এএম says : 0
Great! world hero.Go ahead.
Total Reply(0)
Kabir Islam ২৫ অক্টোবর, ২০১৯, ৩:২২ এএম says : 0
ইমরান খান শুধু পাকিস্তানের প্রধানমন্ত্রী নয় সারা মুসলিম বিশ্বের প্রধানমন্ত্রী।
Total Reply(0)
Tahmina Polly ২৫ অক্টোবর, ২০১৯, ৩:২৩ এএম says : 0
ইমরান খানের সত্য কথা বোলার সাহসের প্রশংসা করতে হয় !!!!! আজ কাল তো সব নেতারা আমরা নির্ভুল এই কথাই প্রচার করে ..., নেতাদের চামচারা আবার তারচেয়েও বেশি করে বলে !!!!
Total Reply(0)
ইমরান ২৫ অক্টোবর, ২০১৯, ৭:০৮ পিএম says : 0
ইমরান খান হলো মুসলিম বিশ্বের অন্যতম একজন নেতা
Total Reply(0)
OmarFaruq ২৬ অক্টোবর, ২০১৯, ২:৪৪ পিএম says : 0
সব দেশেই মুনাফেকি আছে
Total Reply(0)
Muhammad Abu hanif Numan ২৬ অক্টোবর, ২০১৯, ৭:৫৫ পিএম says : 0
many many thanks for imran&bawaz
Total Reply(0)
Muhammad Abu hanif Numan ২৬ অক্টোবর, ২০১৯, ৭:৫৫ পিএম says : 0
many many thanks for imran&bawaz
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন