শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশকে ক্যাসিনোর দেশ বানাতে চায় সরকার

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

সরকার এদেশের কৃষকদের পণ্যের ন্যায্য মূল্য না দিয়ে বাংলাদেশকে ক্যাসিনের শহর বানাতে চায়। বর্তমান সরকার কথায় কথায় বলে আসছে, দেশে উন্নয়নের নহর বয়ে চলেছে। যে দেশের ৮০ ভাগ কৃষক তার পণ্যের ন্যায্য দাম পায় না সেখানে কিভাবে উন্নয়ন সম্ভব। আজকে কৃত্রিমভাবে জিডিপির গ্রোথ দেখিয়ে যে উন্নয়ন দেখানো হচ্ছে, তাকে উন্নয়ন বলা যাবে না। এই উন্নয়ন আত্মহননকারী উন্নয়ন দাবী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল সোমবার দুপুরে ঠাকুরগাঁও পৌর মিলনায়তনে জেলা কৃষকদলের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, যে উন্নয়ন মানুষকে ঋণগ্রস্থ করবে, পরনির্ভরশীল করবে, ভবিষ্যৎ এগিয়ে যাওয়ার পথকে রুদ্ধ করে দেবে তো কোন উন্নয়ন হতে পারে না। অথচ সরকার বাংলাদেশকে সিঙ্গাপুর বানানোর প্রচার প্রচারণা চালাচ্ছে। তিনি সিঙ্গাপুরের প্রকৃত অবস্থা তুলে ধরে বলেন সিঙ্গাপুর ছোট্ট একটি বন্দর নগরী। সেখানে কোন কৃষি কাজ হয় না। সেখানে কোন ফসল ফলে না। তারা সব কিছুই বাইরে থেকে আমদানি করে। সেখানে শুধু বড় বড় রাস্তা,ওভার ব্রিজ ও রঙ্গিন ক্যাসিনো আছে।
ফখরুল আরো বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলায় ১৮মাস ধরে আটক করে রেখেছে। তাকে জামিন না দিয়ে তার মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে।
ফখরুল বর্তমান সরকারের চলমান শুদ্ধি অভিযানের সমালোচনা করে বলেন, কিসের শুদ্ধি অভিযান ! এটা তাদের নিজেদের শুদ্ধি। তিনি সরকারকে প্রশ্ন করে বলেন,তাহলে আপনারা স্বীকার করছেন যে আপনারা শুদ্ধ নন শুদ্ধি অভিযানের নামে চুনোপুটিদের গ্রেফতারের পাশাপাশি যাদের নির্দেশে এসব দুর্নীতি লাগামহীন অবস্থায় পৌঁছেছে তাদের গ্রেফতারের দাবি জানান তিনি।
জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান,সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন সহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন