শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লেবাননে ইসরাইলের গুপ্তচর আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১০:৪৩ এএম

তাবেদ নামে ইহুদিবাদী ইসরাইলের এক গুপ্তচরকে আটক করেছে লেবানন। মঙ্গলবার বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা বাহিনী তাবেদকে আটক করে।

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের পক্ষে গুপ্তচরবৃত্তিতে নিযুক্ত ছিলেন লেবাননি বংশোদ্ভূত কানাডার ওই নাগরিক। খবর পার্সটুডের।

তাবেদ লেবাননের সামরিক বাহিনী সম্পর্কে ইসরাইলের জন্য তথ্য সংগ্রহ করছিল। লেবাননের বেসরকারি টেলিভিশন চ্যানেল এলবিসিআই এ তথ্য জানিয়েছে।

এর আগে এ বছরের ১৯ মার্চ লেবাননের নিরাপত্তা বাহিনী ইসরাইলের পক্ষে গুপ্তচরবৃত্তিতে লিপ্ত আরও এক ব্যক্তিকে আটক করে। সেই সময় ওই ব্যক্তি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছিল যে, লেবাননের আরেক পলাতক গুপ্তচরের মাধ্যমে ইসরাইলি বাহিনীর ৫০৪ নম্বর ইউনিটের জন্য সে নিয়োগপ্রাপ্ত হয়।

মার্চে আটক হওয়া গুপ্তচর আরও স্বীকার করেছে, তাকে ইসরাইলি বাহিনী নিয়োগ দিয়েছিল মূলত হিজবুল্লাহর ভেতরে অনুপ্রবেশের জন্য, যাতে ইসরাইলের জন্য নিরাপত্তা তথ্য সংগ্রহ করা যায়।

এ ছাড়া ইসরাইলের নিখোঁজ পাইলটের ব্যাপারেও কোনো তথ্য পাওয়া যায় কিনা সে জন্য চেষ্টা চালানো ছিল এই নিয়োগের অন্যতম প্রধান লক্ষ্য।

তাবেদকে আটকের পর লেবাননের বিচার বিভাগের হাতে হস্তান্তর করা হয়েছে এবং তার সঙ্গে আরও কারা কাজ করত তাদের আটকের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন