শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আগে দেশের কথা ভাবতে হবে পরে রাজনীতি : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১১:২৬ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আগে দেশের কথা ভাবতে হবে পরে রাজনীতি। নিজ দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা বাবর আওয়ানকে রাজধানী ইসলামাবাদে ডেকে গোটা দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার সময় এ কথা বলেছেন তিনি।

আলোচনা শেষে বাবর আওয়ান জানিয়েছেন, ইমরান খান তাকে বলেছেন, ‘আগে দেশের কথা ভাবতে হবে পরে রাজনীতি।’

ইমরান খান বলেন, আমরা রাষ্ট্রকে দুর্বল হতে দেবো না। আইনের চোখে প্রত্যেক নাগরিক সমান। একই আইন সবার বেলায় প্রযোজ্য। চলমান বিক্ষোভ সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত লঙ্ঘন করছে। বিক্ষোভকারীদের শর্ত সাপেক্ষে শুধু জনসভা করার অনুমতি দেয়া হয়েছে, বিক্ষোভ করার নয়।
বাবর আওয়ানের সঙ্গে বৈঠকের সময় ইমরান খান বলেন, জামিয়াত ওলেমায়ে-ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের কারণে দৃশ্যপট থেকে কাশ্মির অদৃশ্য হয়ে গেছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির মন্ত্রিসভার আইন ও বিচারবিষয়ক মন্ত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের পার্লামেন্টারি কার্যক্রমবিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান পাকিস্তানের স্থিতিশীলতা প্রাতিষ্ঠানিক ব্যবস্থার সঙ্গে যুক্ত।

বর্তমান সরকার যেসব পদক্ষেপ নিয়েছে তার ফল পেতে সময় লাগবে। ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে বিক্ষোভের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অন্যতম প্রধান ধর্মীয় দলের নেতা ফজলুর রহমান।

সরকার যখন অর্থনীতি স্থিতিশীল করতে লড়ছে, এমন পরিস্থিতিতে এ ধরনের বিক্ষোভ রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

জামিয়াত ওলেমায়ে-ইসলাম-ফজল দলের নেতা ফজলুর রহমানের ইমরান খানবিরোধী এই প্রচারণায় সমর্থন জানিয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং বেনজির ভুট্টোর নেতৃত্বাধীন বিরোধী দলগুলো। আন্দোলন ধীরে ধীরে জোরদার হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন