ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

নেইমারময় রাতে পিএসজির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ২:১৯ পিএম

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার যে কতোখানি ভয়ঙ্কর সেটা দেখেছে পিএসজি সমর্থকেরা। আর হাড়ে হাড়ে টের পেয়েছে তুরস্কের ক্লাব গালাতাসারাই। প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব শেষ করল পিএসজি।
বুধবার রাতে ঘরের মাঠে পিএসজির ৫-০ গোলের বড় জয়ে নেইমার গোল করেছেন একটি আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন দুটি।
আগেই গ্রুপের শ্রেষ্ঠত্ব নিশ্চিত হওয়ায় অনেকটা নির্ভার হয়েই মাঠে নামার সুযোগ পায় টমাস টুখেলের দল। যদিও এগিয়ে যেতে অপেক্ষা করতে হয় আধঘন্টা। ৩২তম মিনিটে মাউরো ইকার্দির প্রথম গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ১৫ ম্যাচে এই আর্জেন্টাইনের গোল দাঁড়াল ১২টি।
৩৫তম মিনিটে দলের দ্বিতীয় গোলে অবদান নেইমারের। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে পাস বাড়ান ডান দিকে অরক্ষিত পাবলো সারাবিয়াকে। কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।
বিরতির পর দ্বিতীয় মিনিটে বিশ্বকাপজয়ী ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ব্যবধান আরও বাড়ান নেইমার। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ এক ব্যাকহিল করেন এমবাপে। পেছন থেকে ছুটে এসে বল ধরে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। চ্যাম্পিয়নস লিগে ৫৫ ম্যাচে এটি নেইমারের ৩৩তম গোল।
৬৩তম মিনিটে গোলের দেখা পান এমবাপে। নেইমারের নিখুঁত পাস ধরে প্লেসিং শটে বল জালে জড়ান তরুণ এই ফরোয়ার্ড। চ্যাম্পিয়নস লিগে এটি তার ১৯তম গোল। শেষ দিকে সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড এডিনসন কাভানি।
৬ ম্যাচে ৫ জয়, ১ ড্র নিয়ে 'এ' গ্রুপের দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে থেকে গ্রুপ শেষ করেছে প্যারিসের ক্লাবটি। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থেকে নক আউটের টিকিট হাতে পেয়েছে জিনেদিন জিদানের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন