ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

১২৯ বছরে আলিসনই প্রথম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০০ এএম

পরের মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন বাঁচিয়ে রাখতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না লিভারপুলের। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ১-১ ব্যবধানে ম্যাচ। এই বুঝি শেষ বাঁশিটা বাজাবে রেফারি। এমন সময়ে অবিশ্বাস্যভাবে গোল করে বসেন লিভারপুলের গোলকিপার আলিসন বেকার। লিভারপুলের ১২৯ বছরের ইতিহাসে এতদিন কোনো গোলরক্ষকই গোল করতে পারেননি। ক্লাবের হয়ে সেই রেকর্ডটা গড়লেন অ্যালিসন বেকার। ইনজুরি টাইমে ৯৫তম মিনিটে বলে মাথা ছুঁয়ে লিভারপুলকে উপহার দিলেন অবিশ্বাস্য জয়সূচক এক গোল।
অ্যালিসনই প্রথম গোলকিপার যিনি কিনা লিভারপুলের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে গোলের দেখা পেলেন। এর আগে দ্য অ্যানফিল্ড শিবিরের গোলবারের কোনো অতন্দ্র প্রহরী লিভারপুলকে গোলে এনে দিতে পারেননি। তাই তো গোল পেয়েই আকাশের পানে তাকিয়ে উচ্ছ¡সিত ব্রাজিলের এ তারকা ফুটবলার শ্রদ্ধা জানান তার প্রয়াত বাবাকে।
এদিকে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে ইউরোপা লিগের আশা জিইয়ে রেখেছে টটেনহ্যাম হটস্পার। ৫৯ পয়েন্ট নিয়ে তারা আছে ছয়ে।
দুর্দান্ত জয় নিয়ে চলমান প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষ চারে থাকার স্বপ্ন জিইয়ে রাখল লিভারপুল। ইতিহাসে প্রথমবার লিভারপুলের কোনো গোলকিপারের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে অল রেডস। এ জয়ে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন টিকে রইল ক্লপের দলের।
ম্যাচের ১৫ মিনিটে লিভারপুলকে চমকে দিয়ে লিড নেয় স্বাগতিক ওয়েস্ট ব্রম। ম্যাথিউস পেরেইরার পাস থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন হ্যাল রবসন কানু। ৩৩ মিনিটে সমতায় ফেরে লিভারপুল। এবার সাদিও মানের পাস থেকে গোল করে দলকে স্বস্তি ফিরিয়ে দেন মোহাম্মদ সালাহ।
সমতায় থেকে বিরতিতে যায় ম্যাচ। বিরতি থেকে ফিরেও নির্ধারিত সময় পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। এই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে লিভারপুলকে দারুণভাবে বাঁচিয়ে দিলেন গোলকিপার আলিসন। কর্নার থেকে ট্রেন্ট আলেক্সজান্ডার আর্নল্ডের ক্রস থেকে হেডে বল জালে জড়িয়ে লিভারপুলকে জয় উপহার দেন এই ব্রাজিলিয়ান।
এই জয়ে ৬০ পয়েন্ট টেবিলে পাঁচে আছে লিভারপুল। লিগের শেষ দুই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই তাদের। লিভারপুল থেকে চার পয়েন্ট বেশি নিয়ে চারে আছে চেলসি। আর ছয় পয়েন্ট বেশি নিয়ে তিনে লেস্টার সিটি। এই হিসেবে অংকের হিসেবে শীর্ষ চারে থাকার সুযোগ আছে লিভারপুলের। ফর্মের বাস্তবতা বলছে, সেই সুযোগটা নিজেদের হাতেই রাখতে চাইবে চেলসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন