ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আপাতত রোববার বিএনপির বিক্ষোভ কর্মসূচি -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৯:০৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আদালতে খারিজ হয়ে গেছে। এরফলে মুক্তি পাচ্ছেন না সাবেক এই প্রধানমন্ত্রী। দলীয় প্রধানের জামিন আবেদন খারিজ হয়ে যাওয়ায় তাৎক্ষণিক বিচ্ছিন্নভাবে বিক্ষোভ করেছে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আদালতের মাধ্যমে নেত্রীর মুক্তি হবে না নিশ্চিত হয়েই স্থায়ী কমিটিকে কঠোর কর্মসূচি গ্রহণের দাবি জানিয়েছেন বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। রায়ের পর বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় জরুরি বৈঠকে বসেছিলেন স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, আপাতত আগামী রোববারের জন্য বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পরের কর্মসূচি এরপরে ঘোষণা করব। তিনি বলেন, আমরা স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নিয়েছি যে, রোববার দিন সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে। ঢাকা মহানগরে প্রতি থানায় থানায় বেলা দুইটার পর থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, যে রায় হয়েছে সেই রায়ে আমরা হতাশ এবং ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে স্তম্ভিত শুধু নয়, ক্ষুব্ধ। যে প্রত্যাশা মানুষের মধ্যে ছিলো যে অন্তত সর্বোচ্চ বিচারালয় ব্যবস্থায় যা আমাদের শেষ আশা-ভরসারস্থল যেখান থেকে মানুষ এবং তাদের প্রিয় নেতা ন্যায় বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, জনগণের অংশগ্রহনে ও সক্রিয় আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বাধ্য করব এই নির্বাচনের ফলাফল বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নতুন নির্বাচন দিয়ে জনগণের সরকার গঠনে। সেই সময়ে জনগণের সামনে আমরা অন্তত এটুকু নিয়ে আসতে পারবো যে একটা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার সেই স্বপ্ন যেন জনগণ দেখতে পারেন।

স্কইপে দলের ভারপ্রাপ্ত তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। এর আগে দলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীনের খালেদা জিয়ার মামলায় আপীল বিভাগের রায় বিস্তারিতভাবে স্থায়ী কমিটির সদস্যদের কাছে তুলে ধরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন