ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

২২ ডিসেম্বরের পর নগরভবনে অফিস হবে না, অফিস হবে গাড়ি ও মোবাইল ফোনে: মেয়র আতিকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৯:১৫ পিএম

‘সিটি করপোরেশনের উন্নয়ন কাজের জন্য ঠিকাদারদের মেইনটেইনেন্স খরচ দেওয়া হয়। এরপরেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের তালিকাভুক্ত ঠিকাদাররা যে অবকাঠামো উন্নয়নের কাজ করছেন, সেই অবকাঠামো ঘিরে কমপ্লায়েন্স মেইনটেইন করতে পারেন না। তাই তাদের দিয়েই জরিমানা শুরু করবো। নিজের ঘর থেকে জরিমানা শুরু করার পর অন্য কেউ রেহাই পাবে না।’-ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে রাজধানী ঢাকাকে পরিস্কার রাখতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রনালয়ের সভায় মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, ২২ ডিসেম্বরের পর নগরভবনে অফিস হবে না, অফিস হবে গাড়ি ও মোবাইল ফোনে। বিভিন্ন স্থানে আকস্মিক পরিদর্শন করে জরিমানা শুরু করবো। যে কোম্পানি নিয়ম মেনে কার্যক্রম পরিচালনা করবে না তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আগামী ৬ মাসের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ঝাড়ু দেওয়ার জন্য অত্যাধুনিক মেশিন আনা হবে বলেও জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, বায়ুদূষণ, ধুলা, ময়লা ও আবর্জনার কারণে রাজধানীতে বসবাস ও চলাচল দায় হয়ে দাঁড়িয়েছে। দূষণকারীদের বারবার সর্তক করা হয়েছে। এখন তাদেরকে ভালোবাসার সময় শেষ, আগামী ২২ ডিসেম্বর থেকে জরিমানা শুরু করা হবে।

এ সময় সভায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন, ঢাকা দক্ষিণ ও নারায়ণগঞ্জ সিটির মেয়রের প্রতিনিধি, ডিপিডসি, ওয়াসাসহ বিভিন্ন সেবা প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ২০ ডিসেম্বর, ২০১৯, ৬:০০ এএম says : 0
SHOULD BE LIKE THAT ! NOT ONLY SPEND TIME IN AIRCON ROOM !!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন