রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় পুসট ছাত্রী নাজেহালকারী পুলিশ ক্লোজড

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৪:০৯ পিএম

বগুড়ার পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি (পুসট) এর তাসমিয়া জাহান নামের এক নারী শিক্ষার্থী হাই ওয়ে পুলিশ কর্তৃক লাঞ্চিত করা এবং এই ঘটনার প্রতিবাদ করায় কম্পিউটার সায়েন্স বিভাগের ৪র্থ বর্ষের আরেক ছাত্রকে গ্রেফতার করায় ( পুসট) শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। 

শুক্রবার ওই ঘটনার প্রতিবাদ করে শিক্ষার্থীরা কলেজের সামনের রাস্তায় নেমে বিক্ষোভ করে । শনিবার তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য মারফত বগুড়ার হাইওয়ে পুলিশ সুপার এবং রোডস এ্যান্ড হাইওয়ে বিভাগের কাছে পৃথক পৃথকভাবে স¥ারক লিপি দিয়েছে।
ঘটনার বর্ণনা দিয়ে বিশ্ববিদ্যারয়ের সহকারি পরিচালক নজরুল ইসলাম জানান , শুক্রবার বিশ্ববিদ্যালয়ের তাসমিয়া জাহান নামের একজন ছাত্রী ইজিবাইক যোগে বগুড়া শহরে আসার পথে মাটিডালিতে হাইওয়ে পুলিশের একজন কনস্টেবল ওই গাড়িটিকে হাইওয়ে সড়কে চলাচলের অপরাধে আটক করার চেষ্টা করে। গাড়িটিকে ওই কনস্টেবল লাঠির আঘাতে সামনের কাঁচ চুর্ণবিচুর্ণ করে। এই অবস্থায় তাসমিয়া ক্ষুব্ধ পুলিশ সদস্যকে গাড়ি থেকে নেমে যাওয়ার সুযোগ চাইলেও পুলিশ সদস্য গাড়ি চালককে বেধড়ক মারপিট করে ও গাড়িটি উল্টে ফেলে। ফলে ছাত্রীটি পড়ে গিয়ে আহত হয় । এরপর তাসমিয়া ওই অবস্থাতেই বিশ্ববিদ্যালয়ে ফিরে গিয়ে ঘটনার বর্ণনা দিলে ছাত্র/ ছাত্রীরা উত্তেজিত হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় নেমে এসে বিক্ষোভ করে ।
তারা ঢাকা বগুড়া মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে বগুড়া সদর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরোধ ভাঙার চেস্টা করলে ছাত্ররা অভিযুক্ত পুলিশ সদস্যকে ঘটনাস্থলে এসে ক্ষমা চাওয়ার দাবি করে । এই দাবিকে ঘিরে পুলিশের হাতে গ্রেফতার হয় সিনিয়র ছাত্র রকিমুজ্জামান রকি । পরিস্থিতি আরও জটিল হলে হাইওয়ে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা অভিযুক্ত পুলিশকে নিয়ে এসে ছাত্রদের কাছে ক্ষমা চাওয়ায় পাশাপাশি তাকে ক্লোজড করার ঘোষনা দেয়। এরপর পরিস্থিতি শান্ত হলে ছাত্ররা সড়ক অবরোধ তুলে নেয় ।
অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম জানতে চাইলে হাইওয়ে পুলিশ বগুড়ার এসপি জাহাঙ্গীর হোসেন বলেন , মিডিয়ায় তার নাম জানানো যাবেনা । তার বিরুদ্ধে তদন্ত চলছে , তদন্তে সে দোষি প্রমান নাওতো হতে পারে ।
শনিবার ছাত্র/ছাত্রীরা তাদের উপাচার্য্য এর মারফত পুসট ’ বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বাস স্টপেজ স্থাপনের দাবিতে হাইওয়ে পুলিশ ও রোডস এ্যান্ড হাইওয়েজ বিভাগের কাছে স্মারকলিপি প্রদান করে বলেন পুসট ’এর প্রতিষ্ঠাতা ও পরিচালনা বোর্ড সেক্রেটারি মোঃ জাহেদুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন