ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর জন্যই স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে -জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর জন্যই এদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছে।
গতকাল সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় আয়োজিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবনা শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই দেশ ও জাতির জন্য বঙ্গবন্ধুর ছিল অকৃত্রিম ভালোবাসা । তিনি সুযোগ পেলেই বারবার সে ভালবাসার প্রমাণ দিয়েছেন। তিনি এদেশের স্বাধীনতার জন্য দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। এ দেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু যেভাবে জাতিকে ঐক্যবদ্ধ করেছেন তা ইতিহাসে বিরল। বঙ্গবন্ধুর নেতৃত্বের কারণেই আমরা কাক্সিক্ষত স্বাধীনতা অর্জন করেছি।

ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন। তিনি জাতিসংঘে বাংলায় বক্তব্য দিয়েছেন। বাংলা ভাষা ও মাতৃভাষার মর্যাদা তিনি বিশ্বের কাছে তুলে ধরেছেন। তিনি বলেন, স্বাধীনতার ইতিহাস এবং সেই ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুকে জনগণের কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আরো বেশি গবেষণার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে যাতে তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ভবিষ্যতে দেশ ও জনগণের জন্য কাজ করতে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে সাবেক অতিরিক্ত সচিব ও প্রাক্তন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.রইছ উদ্দিন, যুগ্ম সচিব জাহেদা পারভীন সেমিনারে প্রবন্ধ উপস্থাপনা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন