শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান মুক্তি যুদ্ধের চেতনা ধ্বংস করেছিল- বগুড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৯ পিএম

বগুড়ার নিশিন্দারায় বুধবার বিকেল সাড়ে ৩ টায় বগুড়া সদর,গাবতলী ও আদমদিঘী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান মুক্তি যুদ্ধের চেতনা ধংস করেছিল । এখন মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় আছে । এখন মুক্তিযোদ্ধাদের উদাসীন হয়ে বসে থাকলে চলবে না। পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভবিষৎ প্রজন্মকে জানাতে হবে।
তিনি বলেন , বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি এবং তার নির্দেশে অস্ত্র জমা দিয়েছি। কিন্তু প্রশিক্ষন ও চেতনা জমাদেয়নি। মুক্তিযুদ্ধের চেতনা ভবিষৎ প্রজন্মকে জানাতে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে। জিয়াউর রহমান যুদ্ধ করেছে কিন্তু মুক্তযুদ্ধের চেতনা কে ধংস করেছে।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বগুড়া- ৬ আসনের সংষদ সদস্য রেজাউল করিম বাবলু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী , জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওযামীলীগের সহ-সভাপতি টি জামান নিকেতা,মুক্তিযোদ্ধা বিষয়ক ভবন নির্মান প্রকল্প পরিচালক আব্দুল হাকিম জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুর আমিন বাবলু প্রমুখ।
মুক্তিযোদ্ধা সমাবেশে মন্ত্রী আরো বলেন , জয়বাংলা কোন সংগঠনের স্লোগান নয়। এটি মুক্তি যুদ্ধের ও গোটা বাঙালী জাতির স্লোগান। এই স্লোগানকে আগামী প্রজন্ম যাতে ধারন করতে পারে তার দায়িত্ব নিতে হবে মুিক্তযোদ্ধাদের । শুধু দাবি সামনে হাজির করলে চলবে না। মুক্তিযোদ্ধাদের ভাতা ১৫ হাজার টাকায় উন্নিত করা হচ্ছে। চিকিৎসা সেবার জন্য উপজেলা কমপ্লেক্স ও জেলা সদর এবং মেডিকেল কলেজে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। এ বছর অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বগুড়ায় ২২৫ টি বাড়ি নির্মানকরা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন