বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

যা চেয়েছিলাম অর্জন করেছি : মাধুরী দীক্ষিত

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

তাকেই একসময় টিকে থাকার জন্য এবং প্রতিষ্ঠা লাভের লক্ষ্যে সংগ্রাম করতে হয়েছে। একসময় তিনি নিজেই ভাবতেন একজন নিখুঁত নায়িকা হবার মতো গুণ আর যোগ্যতা তার নেই। কিন্তু বলিউডের নৃত্যপটীয়সী অভিনেত্রী হিসেবে বিশেষ এক অবস্থান লাভের পর এবং অভিনয়ে বারবার স্বীকৃতি পাবার পর মাধুরী দীক্ষিত- নেনে এখন বিশ্বাস করেন তার যে লক্ষ্য ছিল তা তিনি অর্জন করেছেন।
এখন বড় পর্দায় মাধুরীকে আর তেমন দেখা যায় না। টেলিভিশনের রিয়েলিটি শোগুলোতে কিন্তু প্রায় নিয়মিত। এখন তিনি ‘সো ইউ থিঙ্ক ইউ ক্যান ড্যান্সÑ আব ইন্ডিয়া কি বারি’ রিয়েলিটি শোতে বিচারকের ভ‚মিকা পালন করছেন। এরই এক পর্বে তিনি স্মৃতিচারণ করতে গিয়ে নিজের সাফল্য নিয়ে মন্তব্য করেন। তার সঙ্গে এই অনুষ্ঠানে বিচারক হিসাবে আছেনÑ দুই কোরিওগ্রাফার বস্কো মার্টিস এবং টেরেন্স লুইস।
অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন ঋত্বিক ধঞ্জানি এবং মৌনী রায়। ‘সো ইউ থিঙ্ক ইউ ক্যান ড্যান্সÑ আব ইন্ডিয়া কি বারি’ মার্কিন রিয়েলিটি শো ‘সো ইউ থিঙ্ক ইউ ক্যান ড্যান্স’-এর ভারতীয় সংস্করণ। এপ্রিলের ২৫ তারিখ থেকে এটি অ্যান্ডটিভিতে প্রচারিত হচ্ছে।
মাধুরীর সৌন্দর্যকে এখন বলিউডের ক্লাসিক যুগের নায়িকাদের সঙ্গে তুলনা করা হলেও তিনি একসময় নিজেকে সুন্দরী বলে মনে করেন না বলে মন্তব্য করেছিলেন। মৌনী এই প্রসঙ্গে প্রশ্ন করলে মাধুরী বলেন : “সেগুলো ছিল আমার প্রথম দিকের প্রচÐ খাটুনির দিন আর সেই সময় আমি অনুভব করতাম আমি বলিউডের নিখুঁত নায়িকা হিসেবে যোগ্য নই।
“এমন অনুভব করার প্রধান কারণ ছিল আমাকে সেই সময় বহিরাগতদের নিরবচ্ছিন্ন সমালোচনার মোকাবিলা করতে হতো। কিন্তু আমি আমার পথ থেকে সরে যাইনি আর কঠিন পরিশ্রম করেছি এবং আমি মনে করি আমি যা চেয়েছিলাম তা অর্জন করতে সক্ষম হয়েছি।”
১৯৮৪ সালে তাপস পালের বিপরীতে হিন্দি ‘অবোধ’ চলচ্চিত্রটি দিয়ে মাধুরীর অভিনয়ে অভিষেক হয়েছিল। গত তিন দশক ধরে তিনি ভারতের বিনোদন জগতের সঙ্গে সংশ্লিষ্ট আছেন।

বলিউড শীর্ষ পাঁচ
১। উড়তা পাঞ্জাব (শাহিদ কাপুর, কারিনা কাপুর বচ্চন, আলিয়া ভাট, দিলজিত সিং  এবং সতীশ কৌশিক)
২। হাউসফুল থ্রি (অক্ষয় কুমার, রিতেশ দেশমুখ, অভিষেক বচ্চন, জ্যাকুলিন ফার্নান্দেজ, লিসা হেডন, নারগিস ফাখরি, বোমান ইরান, জ্যাকি শ্রফ চাঙ্কি পান্ডে)
৩। ধানাক (হেতাল গাদা, কৃষ ছাবরিয়া, রাজিব লক্ষণ, বিপিন শর্মা, ফ্লোরা সায়নি)
৪। তিন (অমিতাভ বচ্চন, বিদ্যা বালান, নওয়াজউদ্দিন সিদ্দিকি)
৫। দো লাফযোঁ কি কাহানি (রণদীপ হুদা, কাজল আগ্গারওয়াল, ইউরি সুরি)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps