ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

বিলবোর্ড-পোস্টার ব্যবহারে জরিমানা

সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 রাজধানীতে বিলবোর্ড ও পোস্টার স্থাপনকারীদের বিরুদ্ধে জরিমানার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল বুধবার রাজধানীর বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র আতিকুল ইসলাম।

এসময় বিলবোর্ড ও পোস্টার লাগিয়ে শহর নষ্ট করা ব্যক্তিদের হুঁশিয়ার করে আতিকুল ইসলাম বলেন, আমরা শহর নষ্ট করার সাহস করি কারণ জরিমানা নেই। যে দেশে আইন আছে, সে দেশে ফাইনও থাকতে হবে। বিলবোর্ড, পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি একটুখানি, বঙ্গবন্ধুর ছবি আরও ছোট, আর নিজের ছবি পুরোটা। মানুষের মন জয় না করে বিলবোর্ড-পোস্টার দিয়ে নেতা হওয়া যাবে না। বিলবোর্ড দিয়ে শহর নষ্ট করলে জরিমানা হবে।

বিপ্লব বড়ুয়া সম্পর্কে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, বিপ্লব বড়ুয়ার মতো একজন সৎ, দক্ষ, নিষ্ঠাবান তরুণকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দপ্তর সম্পাদক করা হয়েছে। মাত্র ৪৬ বছর বয়সেই এত সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিলবোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এই পদ পেয়েছেন কারণ তিনি মানুষের মন জয় করেছেন।
অন্যদিকে সংবর্ধিত বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন এই দেশের উন্নতি হয়। দেশের সব মানুষের উন্নতি হয়। আজ যত উন্নয়ন দেখি, যত রাস্তাঘাট, মেট্রোরেল দেখবেন সব আওয়ামী লীগ সরকারের অবদান। দেশের সব মানুষ, বেষম্যহীনভাবে, সমান অধিকার নিয়ে সবসুবিধা পায় সেদিকে নজর রাখে বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌন্দর্যই হচ্ছে দল-মত-জাতি-ধর্ম নির্বিশেষে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়া।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ ও সবশেষ কাউন্সিলে দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এ সংবর্ধনা দেয় বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন। বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া, বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়সহ বিশিষ্টজনেরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন