ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যালয়ে কোচিং বন্ধে কাজ করছে সরকার -নেত্রকোনায় শিক্ষা উপমন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সরকার শিক্ষার মান উন্নয়ন ও তৃণমূল পর্যায়ে শিক্ষা বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকার প্রশ্নপত্র ফাঁস রোধে পরীক্ষা চলাকালীন সময়ে সকল ধরণের কোচিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এক শ্রেণির শিক্ষক শিক্ষাকে বাণিজ্যে পরিণত করেছে। তারা শিক্ষার্থীদের প্রলোভন দেখিয়ে তাদের কোচিং সেন্টারে পড়াশোনা করতে বাধ্য করেন।
উপমন্ত্রী গতকাল সকালে নেত্রকোনার মোক্তারপাড়া মাঠে ঐতিহ্যবাহী দি হলি চাইল্ড কিন্ডারগার্টেনের গৌবর ও সাফল্যের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে দুই দিনব্যাপী রজতজয়ন্তী ও পুনর্মিলনী উৎসব উদ্বোধন কালে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, কোন শিক্ষার্থীকে কোচিং করার জন্য বাধ্য করা যাবে না। এই জন্য ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের মানসিকতার পরিবর্তন করতে হবে। বাণিজ্যিকভাবে বিদ্যালয়ভিত্তিক কোন ধরনের কোচিং সেন্টার যাতে পরিচালিত হতে না পারে তার জন্য একটি নীতিমালা হয়েছিলো। কিন্তু দূর্ভাগ্যবশতঃ কোচিং সিন্ডিকেট আদালতে মামলা করে দীর্ঘ সাত বছর যাবৎ তা স্থগিত করে রেখেছিলো। এখন সেই সমস্যা থেকে আমরা মুক্ত হয়েছি। বিদ্যালয়ে কোচিং সেন্টার আর যাতে পরিচালিত হতে না পারে তার জন্য সরকার কাজ করছে।
রজতজয়ন্তী উৎসব উদ্বোধন শেষে জেলা শহরে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে পুনরায় মোক্তারপাড়া মাঠে এসে শেষ হয়। পরে বিদ্যালয়ের প্রিন্সিপাল কামরুন্নেছা আশরাফ দীনা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। আরো বক্তব্য রাখেনÑ জেলা প্রশাসক মঈনউল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলমসহ নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন মন্ত্রী। অনুষ্ঠানে বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন। নতুন পুরোনো ছাত্র-ছাত্রীদের পদচারণায় দুই দিনব্যাপী রজতজয়ন্তী অনুষ্ঠানটি নবীন প্রবীণের মিলন মেলায় পরিণত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন