ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

পাগলীর সন্তান প্রসব

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ৫:৫৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় ফের ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করে মা হয়েছে এক পাগলী। কিন্তু সন্তানটির বাবা হয়নি কেউ। গতকাল শনিবার ভোররাতে পৌরশহরের লঞ্চঘাট সংলগ্ন রেডক্রিসেন্ট সোসাইটির পুরনো ভবনের নীচে এ সন্তানটি প্রসব করে ওই পাগলিটা। প্রতিবেশী হাসিনা বেগম সন্তানটির কান্না শুনতে পেয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এদিকে সদ্য প্রসব করা সন্তানটি নিতে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভীর করছেন অনেকে। বর্তমানে কন্যা সন্তানটি হাসিনা বেগমের তত্ত্বাবধানে রয়েছে।

হাসিনা বেগম জানান, ভাই ভাই হোটেল নামে তাদের একটি হোটেল রয়েছে। সেখানে পাগলীকে প্রতিদিন খাওয়া-দাওয়া করাতেন তারা। এ নিয়ে পাগলী তিনটি সন্তান প্রসব করেছে। প্রথমটি কন্যা, দ্বিতীয়টি পুত্র ও তৃতীয়টি কন্যা সন্তান। পাগলীর প্রসবকৃত এসব সন্তান অনেকেই দত্তক নিয়ে লালন পালন করছেন।
পাগলীর বাড়ী কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে বলে জানা গেছে। সে কলাপাড়া রেড ক্রিসেন্ট সোসাইটির পুরনো ভবনের নিচে রাত্রি যাপন করেন। তবে পাগলীর নাম কেউই বলতে পারছেন না। সে পৌরশহরে অন্ততঃ ৬/৭ বছর ধরে ঘোরাফেরা করে। বিভিন্ন মাছের আড়তের মড়া এবং পচাঁ কাকড়া খেয়েই বেশীর ভাগ সময় জীবন ধারন করছেন বলে হাসিনা বেগমের এক পুত্রবধূ জানিয়েছেন।

কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা. জুনায়েদ খান লেলিন জানান, বর্তমানে পাগলী ও তার কন্যা সুস্থ রয়েছে। তবে পাগলিটা চলে গেছে। কন্যা সন্তানটি হাসপাতালে হাসিনা বেগম নামের এক নারীর তত্ত্বাবধানে সুস্থ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন