শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিবের সঙ্গে রোমান-জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৮:৪৪ পিএম

প্রতিবছরের মতো এবারো বর্ষসেরা ক্রীড়াবিদদের পুরস্কৃত করতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)। প্রতিবার তিনজন ক্রীড়াবিদকে এই পুরস্কার দেয়া হয়। এদের মধ্যে একজন থাকেন চ্যাম্পিয়ন, দু’জন রানারআপ। এছাড়া প্রতিটি ক্রীড়া ইভেন্টেই একজন করে সেরা ও উদীয়মান ক্রীড়াবিদ, ব্যক্তিত্ব এবং সংগঠকের পুরস্কারও দেয়া হয়।

এবার ‘কুল-বিএসপিএ’ স্পোর্টস অ্যাওয়ার্ডের জন্য বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে তিনজনকে মনোনয়ন দেয়া হয়েছে। এরা হলেন ক্রিকেটার সাকিব আল হাসান, আরচ্যার রোমান সানা এবং জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

এই অ্যাওয়ার্ডে লড়াই হবে মূলতঃ বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায়ই। কারণ এখানেই রয়েছেন একাধিক প্রতিযোগী। চ্যাম্পিয়ন এবং রানারআপ নির্বাচন করা হবে ভোটের মাধ্যমে। ভোট দেয়া যাবে িি.িনংঢ়ধ.পড়স.নফ এই লিংকে গিয়ে। ভক্ত-সমর্থকদের ভোটেই নির্বাচিত হবেন বর্ষসেরা ক্রীড়াবিদ। ১০ থেকে ২০ জানুয়ারির মধ্যে ভোট দেয়া যাবে ।

পপুলার চয়েস অ্যাওয়ার্ডেও হবে ভোট। ভক্ত-সমর্থকদের ভোটের ভিত্তিতে পপুলার চয়েস অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য নির্বাচন করা হবে একজনকে। ছয় ক্রীড়াবিদসহ সাতটি অপশন থাকছে সমর্থকদের ভোট দেয়ার জন্য। এ দুটি স্থান ছাড়া বাকি গুলোর জন্য বর্ষসেরা ক্রীড়াবিদ কে হচ্ছেন, সেটা নির্ধারণ হয়েছে ইতোমধ্যে। বর্ষসেরা ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, ফুটবলার জামাল ভূঁইয়া, ভারোত্তোলক মাবিয়া আক্তার সিমান্ত ও আরচ্যার রোমান সানা। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন। এসময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং) ফজল মাহমুদ রনি এবং স্পোর্টস অ্যাওয়ার্ড আয়োজক কমিটির চেয়ারম্যান মো. হাসান উল্লাহ খান রানা।

নিষিদ্ধ সাকিবকে কেন পুরস্কারের মনোনয়নের তালিকায় রাখা হলো? এ প্রশ্নর জবাবে মোস্তফা মামুন বলেন, ‘পারফরম্যান্সের ভিত্তিতেই এই নামগুলো মনোনয়ন দেয়া হয়েছে। সাকিব নিষিদ্ধ হওয়ার আগে যে পারফরম্যান্স করেছিলেন তার মূল্যায়ন করে তাকে মনোনয়ন তালিকায় রাখা হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন