বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বরিশালে সাংবাদিক ঐক্য পরিষদ নামে বাস টার্মিনালের কক্ষ দখল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সাংবাদিক সংগঠনের নাম ভাঙিয়ে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ভবনে পরিবহন কাউন্টার কক্ষ দখল করা হয়েছে। বিষয়টি নিয়ে বিরূপ প্রতিক্রিয়ায় সৃষ্টি হয়েছে বরিশালের পেশাদার সাংবাদিকদের মধ্যে। এ ধরনের ভ‚ইফোর সংগঠন পেশাদার সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুণ করেছে। এর বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন পেশাদার সাংবাদিকরা।

টার্মিনালে একাধিক পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্রীয় টার্মিনালের অঘোষিত নিয়ন্ত্রক আওয়ামী লীগ নেতা ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন কামাল হোসেন লিটন মোল্লার দখল করা কাউন্টারে সাংবাদিক ঐক্য পরিষদ নামের ওই সংগঠনের কার্যালয় করা হয়। এ সংগঠনের প্রতিষ্ঠাতা দাবিদার সৈয়দ নাজমুল ইসলাম ইনকিলাবকে জানিয়েছেন, তিনি লিটন মোল্লার মাধ্যমে টার্মিনালে সংগঠনের কার্যালয় করেছেন।

সরেজমিনে গিয়ে সাংবাদিকরা দেখেছেন, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ভবনের দক্ষিণ দিকের শেষ প্রান্তে পশ্চিম ব্লকে দুটি কাউন্টার কক্ষ দখল করে সাংবাদিক ঐক্য পরিষদ কার্যালয় করা হয়েছে। দামি গ্লাসঘেরা কক্ষের মধ্যে একটি কম্পিউটারও রয়েছে। একাধিক পরিবহন শ্রমিক জানান, মাঝে মাঝে ২/১ জন ব্যক্তি এসে ওই কার্যালয়ে বসেন। তারা কোথার সাংবাদিক এ বিষয়েও কিছু জানেন না শ্রমিকরা।

জেলা বাস মালিক সমিতির সাবেক সভাপতি ও মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন জানান, সিটি কর্পোরেশন থেকে তার নামে বরাদ্ধকৃত ৩টি কাউন্টার কক্ষ একদল প্রভাবশালী চক্র দখল করেছে। তার দুটি কক্ষ মিলিয়ে সাংবাদিক সংগঠনের অফিস করা হয়েছে। অদৃশ্য চাপের কারণে তিনি আইনি ব্যবস্থা নিতে পারছেন না।

বাস টার্মিনাল ভবনে কিভাবে সাংবাদিক সংগঠনের অফিস হলো জানতে চাইলে জেলা বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউনুস আলী বলেন, টার্মিনালের কাউন্টারের জন্য নির্ধারিত কক্ষ শুধুমাত্র পরিবহন প্রতিষ্ঠানের অফিস স্থাপনের নিয়ম। সেখানে সাংবাদিক সংগঠনের অফিস কিভাবে হলো, পুরো বিষয়টি নিয়ে তারা অন্ধকারে আছেন।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বরিশাল রিপোটার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল বিশ্বাস বলেন, নামধারী সাংবাদিকদের ভ‚ইফোর এসব সংগঠন পেশাদার সাংবাদিকদের সম্মান নষ্ট করছে। এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপও চেয়েছেন তিনি।

বরিশাল প্রেসক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক মানবেন্দ্র বটব্যল বলেন, সাংবাদিক নামধারী এসব টাউট-বাটপারদের জন্যই পেশাদার সাংবাদিক দেখলেও মানুষ আড় চোখে তাকায়। পেশাদার সাংবাদিকদের সুনাম রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী যেকোন পদক্ষেপ নিলে প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন