শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মরে গেলেও দেশ ছাড়বেন না খালেদা জিয়া

আইনজীবী ফোরামের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নতুন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম’। এ দাবি মানা না হলে আগামী ১৩ জানুয়ারি দেশের সকল আইনজীবী সমিতিতে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। গতকাল বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট বার অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, দুর্নীতির দুই মামলায় দন্ডিত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিলেও পালিয়ে যাবেন না। জামিনে বা প্যারোলে মুক্তির পর চিকিৎসার জন্য বিদেশ গেলেও তিনি পালাবেন না।

মাহবুব হোসেন বলেন, ফৌজদারি কার্যবিধি আইনের ৪০১ (১) ধারা অনুযায়ী সাজা স্থগিত করে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এ দাবি মানা না হলে আগামী ১৩ জানুয়ারি দেশের সকল আইনজীবী সমিতিতে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার কারণে দুটি মিথ্যা মামলায় দন্ডিত হয়ে কারাগারে আছেন। তিনি একজন বয়ষ্ক, অসুস্থ মহিলা। প্রচলিত আইনে তিনি জামিন প্রাপ্য। পিজি (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য সম্বন্ধে যে প্রতিবেদন দিয়েছে তাতে তার এডভান্স চিকিৎসা দরকার। কিন্তু এখন পর্যন্ত এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

আমরা মনে করি, এটি রাজনৈতিক প্রতিহিংসার চরম অভিব্যক্তি। এখানে উল্লেখ্য, ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারা মোতাবেক কোনো সাজার কার্যকারিতা শর্তহীনভাবে স্থগিত করার একমাত্র ক্ষমতা সরকারের হাতে। আমরা আশা করি, সরকার প্রতিহিংসার পথ পরিহার করে আইনগতভাবেই চিকিৎসার জন্য খালেদা জিয়াকে মুক্তি দিতে পারেন। এ জন্য প্রয়োজন সরকারের সদিচ্ছা। তাই আমরা সরকারের নিকট অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দন্ডাদেশ স্থগিত করে তার ইচ্ছামতো দেশে কিংবা বিদেশে চিকিৎসা নেয়ার সুযোগ করে দেয়ার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব মো. ফজলুর রহমান খান, যুগ্ম আহ্বায়ক এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম আহ্বায়ক মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার কায়সার কামাল, আবেদ রাজা, সদস্য তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার রূন্ডল কুদ্দুস কাজল, রফিকুল ইসলাম মেহেদী, আব্দুল্লাহ আল মাহবুব, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
ShAh NeWaz ১০ জানুয়ারি, ২০২০, ১২:৪৮ এএম says : 0
জেল থেকে বাহির হলে তো দেশ ছাড়বেন , জেলের ভিতর থাইকা কি আর করা এইতা কথা বলিয়া দেশ ও জাতি আর নিজেকে স্বান্তনা দেয়া ছাড়া কিছু বলার নাই তো আর ।।
Total Reply(0)
Enamul Hoq Bappe ১০ জানুয়ারি, ২০২০, ১২:৪৮ এএম says : 0
ভালো কথা, মি: তারেক রহমান আসছে না কেনো?
Total Reply(0)
নাজারেথ স্বনন ১০ জানুয়ারি, ২০২০, ১২:৫৫ এএম says : 0
সাবাস প্রিয় নেত্রী, দেশের সাধারণ মানুষের নেত্রী।
Total Reply(0)
Mohammad Rashed ১০ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম says : 0
আপোষহীনতার অপর নাম খালেদা জিয়া।
Total Reply(0)
মরিয়ম বিবি ১০ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম says : 0
আল্লাহ তায়ালা প্রিয় নেত্রীকে মুক্ত করুন, ভালো রাখুন।
Total Reply(0)
জোহেব শাহরিয়ার ১০ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম says : 0
তার প্রতি আওয়ামী লীগের জুলুম নমরুদ ফেরাউনকে ছাড়িয়ে যাাচ্ছে।
Total Reply(0)
জামশেদ আলম ১০ জানুয়ারি, ২০২০, ৩:৪১ এএম says : 0
হে আল্লাহ আপনি এই অবৈধ জালিম হায়না সরকারের হাত থেকে আপোষহীননেত্রীকে মুক্ত করে দিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন