শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সুলতান হাইথাম বিন তারিক ওমানের নতুন সুলতান নির্বাচিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১:১৯ পিএম

ওমানের নতুন সুলতান নির্বাচিত হয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হাইথাম বিন তারিক আল-সাঈদ। আজ শনিবার তিনি দেশটির সুলতান হিসেবে শপথ নেবেন। হাইথাম বিন তারিক আল-সাঈদ ছিলেন ওমানের সদ্য ইন্তেকাল করা সুলতান কাবুসের চাচাতো ভাই।

ওমানের জাতীয় দৈনিকগুলোর খবর জানানো হয়েছে, আরব বিশ্বের দীর্ঘদিনের শাসক সুলতান কাবুস বিন সাঈদ শুক্রবার সন্ধ্যায় ক্যানসার ও বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর তার উত্তরসূরী হিসেবে হাইথাম বিন তারিক আল-সাঈদ সুলতান হলেন।

সুলতান হওয়ার দৌঁড়ে এগিয়ে ছিলেন সদ্যপ্রয়াত সুলতান কাবুসের তিন চাচাতো ভাই সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হাইথাম বিন তারিক আল সাঈদ, উপ-প্রধানমন্ত্রী তারিক আল সাঈদ ও সাবেক নৌকমান্ডার সিহাব বিন তারিক আল সাঈদ। তবে শেষ পর্যন্ত হাইথাম বিন তারিককে সুলতান হিসেবে নির্বাচিত করা হলো। দেশটির দুটি দৈনিকের অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, ওমানের নতুন শাসক হাইথাম বিন তারিক আল-সাঈদ আজ শনিবার শপথ নেবেন। এছাড়া কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার রাজপরিবারের বরাতে তার নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ১১ জানুয়ারি, ২০২০, ৭:১৬ পিএম says : 0
মহান আল্লাহর দরবারে মধ্য প্রাচ্যর সুশৃঙ্খল দেশের নতুন সুলতান হাইথাম বিন তারিক আল সাঈদের প্রতি গভীর শ্রদ্ধা ও সুস্বাস্ব্য দীর্ঘ আয়ু কামনাপূর্ণ প্রার্থনা করছি। লক্ষ লক্ষ প্রবাসীর প্রতি বিগত সুলতান কাবুজের মত ন্যায়পরায়ণ গভীর সহানুভূতিশীল রাষ্ট্র পরিচালনায় আল্লাহ যেন তাহাকে তৌফিক দেন। আমিন। আমিন। আমিন। সাবেক/ বাংলাদেশ বাংলাদেশ সমাজ কল্যাণ পরিষদের সিনিয়র সহ সভাপতি। ওমান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন